নিউজরাজ্য

গভীর নিম্নচাপে উত্তাল সমুদ্র, রবিবার থেকে তুমুল বৃষ্টির সম্ভাবনা

Advertisement
Advertisement

পায়েল গাঙ্গুলিঃ বৃহস্পতিবার সকাল থেকেই আকাশের মুখ ভারি। যখন তখন অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। কিন্তু এর মাঝে বঙ্গোপসাগরে নতুন করে আরও একটি নিম্নচাপ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ফলে ফের বৃহস্পতিবারও কলকাতা- দক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বাড়তে পারে বৃষ্টি।

আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে এ দিনও চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। আজ সকাল থেকেই রয়েছে মেঘলা আকাশ। নিম্নচাপ ক্রমশ মধ্য ভারতের দিকে সরে যাচ্ছে। ফলে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার কথা দক্ষিণবঙ্গে। তবে বিক্ষিপ্ত হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে বলে মনে করা হচ্ছে। পূর্ব মেদিনীপুরের দিঘায় এখন পূর্ণ কোটাল। ফলে বুধবার রাত থেকেই চলছে বৃষ্টি। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, বাসন্তী, গোসাবাতেও সকাল থেকে মুষলধারে বৃষ্টি চলছে।

অন্যদিকে,রবিবার ওডিশা লাগোয়া দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম থেকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এরই মধ্যে একদিকে ডিভিসি,আরেকদিকে গালুডির জল নিয়ে দুশ্চিন্তা থাকবে। এই দফার বৃষ্টিতে তিলোত্তমার একাধিক জায়গায় জমতে পারে জল। ফলে, রবিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

বঙ্গোপসাগরের বর্তমান নিম্নচাপ শক্তি বাড়িয়ে ওডিশা-বাংলার স্থলভাগের উপর সরে আসে বুধবার। এর প্রভাবে বেশি বৃষ্টি হয় রাজ্যের পশ্চিমাঞ্চলে। তবে,আবহাওয়াবিদরা মনে করছেন,দক্ষিণবঙ্গের তাপমাত্রা বৃহস্পতিবার ২৬ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এইসব জেলাতেও এ দিন দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কলকাতা হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এইসব জেলায় এ দিন বৃষ্টি হবে বলেই খবর।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles