আন্তর্জাতিকখেলানিউজ

ইমরানের কাছে পরাজিত বিরাট কোহলি! ভারতকে নিয়ে ট্রোলের উৎসবে মাতল পাকিস্তান

Advertisement
Advertisement

বিরাট কোহলির উপরে স্থান হল ইমরান খানের। গতকাল সন্ধ্যে থেকে পাকিস্তানের খবরের চ্যানেলগুলোয় এটিই ব্রেকিং নিউজ হয়ে গেছে। আইসিসি-র একটি ট্যুইটার সমীক্ষায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান প্রধানমন্ত্রী পিছনে ফেলে দিয়েছেন বিরাট কোহলিকে।

দেশের ক্রিকেট অধিনায়ক হওয়ার পর ধারাবাহিকতায় অদম্য অগ্রগতি হয়েছে, এরকম চারজন ক্রিকেটারকে নিয়ে পোল হয়েছিল, নেটনাগরিকদের ভোটে। ওখানে কোহলি এবং ইমরান ছাড়াও তালিকায় ছিলেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স এবং অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়ক মেগ ল্যানিং। যদিও ভোটে সামান্য ব্যবধানেই জিতেছেন ইমরান। তিনি পেয়েছেন ৪৭.৩ শতাংশ ভোট। কোহলি পেয়েছেন ৪৬.২ শতাংশ ভোট। ডিভিলিয়ার্স এবং ল্যানিং দুজনে পেয়েছেন যথাক্রমে ৬ শতাংশ এবং ০.৫ শতাংশ ভোট।

উল্লেখ্য, এই জয়ে রীতিমতো উৎসব শুরু হয়ে গেছে পাকিস্তানে। পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিরাট উচ্ছ্বাস দেখা গেছে। ফলাফল ঘোষণার পর পাকিস্তানে এটি ব্রেকিং নিউজ হিসেবে সব স্থানীয় চ্যানেলে দেখানো হচ্ছে। তবে ভারতীয় নেটিজেনরাও পাল্টা ট্রোল করেছেন।

একজন ভারতীয় নেটনাগরিক লিখেছেন, ‘‘ট্যুইটারে জেতার জন্য ইমরান খানকে অভিনন্দন জানাচ্ছি। যদিও আমাদের বিরাট কোহলি এবং তাঁর অনুগামীরা এইসব বোকা বোকা ট্যুইটার পোলে উৎসাহ দেখাচ্ছে না। যদিও ভারতীয় নিউজ চ্যানেলগুলো এটাকে ব্রেকিং তো দূরের কথা খবর হিসেবেই ভাবছে না। যাই হোক, তবু এই ছোট্ট জয়ের জন্য অভিনন্দন।’’ অপর নেটনাগরিক লিখছেন, ‘‘দীর্ঘদিন বড় কোনও ক্রিকেটীয় সাফল্য পায়নি পাকিস্তান। ভবিষ্যতেও সেই সাফল্য অনিশ্চয়তার মধ্যে। তাই এই সাফল্য নিয়ে নাচানাচি করাই স্বাভাবিক।’’

প্রসঙ্গত, গত মাসে পুরুষ ক্রিকেটে বিভিন্ন ফর্ম্যাটের সেরা দলের তালিকা প্রকাশ করেছিল আইসিসি। সেই তালিকায় পাকিস্তানের কেউই জায়গা পাননি। পাকিস্তানের শোয়েব আখতার, রশিদ লতিফের মতো প্রাক্তনীরা তীব্র সমালোচনাও করেছিলেন।

Related Articles