নিউজলাইফস্টাইল

Beauty Tips For Tan: চালের গুঁড়ি বিশেষ উপাকারীতা, দূর করবে মুখের টান ভাব!

ত্বকের দাগছোপ দূর করতে এবং জেল্লা ফেরাতে কতটা উপাকারী চালের গুঁড়ি? জানুন

Advertisement
Advertisement

শীতকাল মানেই ত্বকে রুক্ষ শুষ্ক ভাব। মুখে টান টান (Beauty Tips For Tan) ভাব অতিষ্ট করে তোলে আপনাকে? কিংবা রোদে পোড়া ত্বক কালচে হয়ে যাচ্ছে? নানা দামী সামগ্রী ব্যবহার করেও ফল পাচ্ছেন না। তাহলে চিন্তা নেই। আজ আমরা এক ঘরোয়া টোটকা নিয়ে হাজির হয়েছি। এই টোটকা ব্যবহার করে শীতকালে মুখ ত্বক টান পড়া থেকে বাঁচাতে পারেন।

বাজার চলতি প্রসাধনী ব্যবহার করলেও ত্বকের জেল্লা ফেরে না। আর তাই ত্বকের যত্ন (Beauty Tips For Tan) নিতে ব্যবহার করুন হেঁসেলে থাকা চালের গুঁড়ি। শীতকালের সঙ্গে চালের গুঁড়ির বিশেষ সম্পর্ক রয়েছে। এই উপাদানটি দিয়ে নানা ধরনের পিঠে তৈরি করা হয়। তবে অনেকেই জানেন না, ঘরে থাকা এই সহজ উপাদান ত্বকের জন্য খুবই উপকারী।

চালের গুঁড়ো আমাদের ত্বকের (Beauty Tips For Tan) জন্য খুবই উপকারী। এই চালের গুড়ো একদিকে যেমন পিঠে বানাতে কাজে লাগে। তেমনি রূপচর্চার জন্যও বেশ প্রয়োজনীয়। চালের গুঁড়ি ত্বক থেকে দাগছোপ কমাতে সাহায্য করে এবং ত্বকের জেল্লা ফিরিয়ে আনে। এছাড়া ত্বকের তৈলাক্ত ভাব কমাতেও চালের গুঁড়ি বিশেষ উপকারী। তবে এটি ব্যবহারের একটি বিশেষ নিয়ম রয়েছে।

চালের গুঁড়ি বিভিন্ন ভাবে ফেসপ্যাক বানিয়ে মুখে লাগানো যায়। মুখের টান (Beauty Tips For Tan) ভাব দূর করতে চালের গুড়িকে ২ চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে একটি ফেসপ্যাক বানিয়ে নিন। এই ফেসপ্যাক মুখে ভালো করে মেখে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন। ফেসপ্যাক শুকনো হয়ে গেলে ভালো করে হালকা হাতে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এই ফেসপ্যাক ২ থেকে ৩ সপ্তাহ মুখে মাখলে ভালো ফল পাওয়া যায়।

Related Articles