আন্তর্জাতিকনিউজ

যে মহিলাকে জেল থেকে ছাড়িয়েছিলেন ট্রাম্প, তিনিই ভোট দিলেন ট্রাম্পের প্রতিপক্ষকে! কিন্তু কেন?

কখনও এগিয়ে যাচ্ছেন ট্রাম্প, আবার কখনও পাল্লা ভারী জো বাইডেনের।

Advertisement
Advertisement

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন ঘিরে জোরকদমে টক্কর চলছে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে৷ একেবারে সিনেমার মতো সাসপেন্সে ভরপুর এই নির্বাচন। কখনও এগিয়ে যাচ্ছেন ট্রাম্প, আবার কখনও পাল্লা ভারী জো বাইডেনের। আর এই নির্বাচন নিয়ে গোটা বিশ্বেই জোরকদমে আলোচনা চলছে। আর এবার এই আলোচনার মধ্যেই এক চাঞ্চল্যকর তথ্য উঠে এল।

আর এই চাঞ্চল্যকর আলোচনার কেন্দ্রবিন্দু হলেন এক মহিলা। এই মহিলাকেই বন্দিদশা থেকে মুক্তি দেওয়ার পিছনে ছিল ডোনাল্ড ট্রাম্পের বড় অবদান ছিল। আর এবার এই মহিলা মার্কিন প্রেসিন্ডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিপক্ষকে ভোট দিলেন। এছাড়া তিনি সোশ্যাল মিডিয়াতেও ৪৫তম মার্কিন প্রেসিডেন্টকে তুলোধনা করেছেন। এই মহিলার নাম আয়া হিজাজি। তিনি ইজিপশিয়ান-আমেরিকান। আর তিনি ২০১৪র মে মাস থেকে ২০১৭-র এপ্রিল পর্যন্ত কায়রোর জেলে বন্দি ছিলেন।

আর এই বন্দি থাকার কারণ ছিল যে আয়ার বিরুদ্ধে পথ শিশুদের হেনস্থার অভিযোগ ওঠে। তিনি পথ শিশুদের সাহায্যের জন্যই বেলাডি ফাউন্ডেশন তৈরি করেন। আর তাঁর বিরুদ্ধে শিশু হেনস্থার অভিযোগ উঠেছিল। আর এরপর মিশরের কায়রোতে তাঁর শাস্তি হয় এবং সেখানে জেলে ছিলেন তিনি৷ তাঁকে মুক্তি দেবার বারাক ওবামা চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। আর এরপরে ট্রাম্প জমানায় কায়রোর জেল থেকে মুক্তি মেলে তাঁর।

আর এরপরেই একদিন আয়ারা ট্রাম্পের বিরুদ্ধে বলেন যে ট্রাম্প হাল্কা ঝুঁকে বলেন, আপনি জানেন যে আমিই আপনাকে মুক্তি দিয়েছি৷ আমি জিতেছি, ওবামা হেরেছে৷ আর ও কথাটা আয়ারার কাছে বিষের মতো ছিল। কারণ মাত্র ৪৮ ঘণ্টা আগে তিনি জেল থেকে ছাড়া পেয়েছিলেন,আর এরপরেই এই কথা তিনি মন থেকে মেনে নিতে পারেননি। এরপরেই তিনি বলেন যে ট্রাম্প আসলে ভাল নেতা নন, ট্রাম্পের মধ্যে সবসমই অহংকার রয়েছে। আর তাই তিনি মনে করেন, মার্কিনিরা প্রেসিডেন্ট হিসাবে একজন ভালো মানুষকে পাবার যোগ্য, তাই তিনি বাইডেনকে ভোট দিয়েছেন।

Related Articles