নিউজরাজ্য

সারা জীবন একদম ফ্রিতে রেশন, শিক্ষা ও চিকিৎসা পরিষেবা! বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Advertisement
Advertisement

পায়েল গাঙ্গুলি: আসন্ন বিধানসভা নির্বাচনের আগে চলতি বছর শেষ ২১ জুলাই পালন তৃণমূলের। কিন্তু করোনা কাঁটায় চলতি বছর ভার্চুয়াল সভার মাধ্যমে ২১ জুলাই পালন রাজ্যের শাসকদলের। আর তাই মঙ্গলবার কালিঘাট থেকে ভার্চুয়ালি জনগণের উদ্দেশ্যে ভাষণ দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সভা থেকে ‘আগামী একুশে জুলাই ঐতিহাসিক সভার আয়োজন করা হবে’ হুংকার মুখ্যমন্ত্রীর।

এই প্রসঙ্গে হুংকার দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বাম জমানায়, ১৯৯৩ সালের এই দিনে গুলিবিদ্ধ হয়ে আমাদের ১৩ জন কর্মীর মৃত্যু হয়। রাজনৈতিক হিংসায় নিহত কর্মীদের শ্রদ্ধা জানাই। শহিদ স্মরণে ১৯৯৩ সাল থেকে আমরা প্রতিবছর সমাবেশের আয়োজন করি। তবে, অতিমারী পরিস্থিতিতে বিধিনিষেধের কারণে এবছর অন্যভাবে পালন করা হচ্ছে শহিদ দিবস। এবার ধর্মতলা সভা করতে না পেরে আমরা ব্যথিত। আগামী বছর হয়তো সবথেকে বড় সভা হবে। আগামী বছর একুশে মে বিধানসভা নির্বাচনের ফলাফলের পর সেটা ঐতিহাসিক সর্ববৃহৎ সভা হবে। ঘোষণা এখন থেকেই করছি’।

এরপরেই আগামী বছর তারা যদি পুনরায় রাজ্য শাসন কায়েম করতে পারেন তাহলে রাজ্যবাসীকে সারা জীবনের মতো বিনামূল্যে রেশন দেবেন বলে ঘোষণা মুখ্যমন্ত্রীর। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা যদি ক্ষমতায় থাকি, তাহলে শুধু একবছর নয়, বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবে। টাকা কোথা থেকে আসবে সে চিন্তা করতে হবে না কাউকে। মানুষের জন্য যা করা প্রয়োজন তাই করব’।

ক্রমাগত লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা আতঙ্কে রাতের ঘুম ওড়ারা জোগাড় শহরবাসীর। কিন্তু এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমাদের রাজ্যে উপসর্গহীন ৮৭ শতাংশ। সামান্য উপসর্গ ৮ শতাংশ। গুরুতর সংক্রমণ ৫ শতাংশের। আমামাদের ডিসচার্জ রেট ৬০ শতাংশ। চিন্তার কারন নেই’।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles