নিউজরাজ্য

ধেয়ে আসছে বৃষ্টি, ভিজবে বাংলা, বর্ষা শুরুর দিনক্ষণ জানাল আবহাওয়া দফতর

Advertisement
Advertisement

জ্যৈষ্ঠের গরমে নাজেহাল বঙ্গবাসী। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা সকলের। মাঝে মাঝে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে, তবুও গরমের দাপট কমছে না। বরং বাড়ছে। আজ সকাল থেকেই রোদের তীব্রতা বৃদ্ধি বেড়েছে। তাপমাত্রা বাড়ার সাথে সাথে বাড়ছে গরমের দাপট।এই গরমে মানুষ একেবারে নাজেহাল। বৃষ্টি হলে সামান্য স্বস্তি মিলতে পারে। তবে এবার ফের আবহাওয়া দফতর বৃষ্টির পূর্বাভাস দিল।

আবহাওয়া দফতর সূত্র থেকে জানা গিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দুই জেলা আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া দার্জিলিং কালিম্পং, জলপাইগুড়ি এবং আর কিছু জেলায় আগামী চব্বিশ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের মানুষদের কপালে স্বস্তি দেখা দিলেও দক্ষিণবঙ্গের মানুষদের কপালে এখনও দুর্ভোগ রয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ অধিক হওয়ায় আদ্রতা জনিত কারণে দক্ষিণবঙ্গের মানুষ অস্বস্তির মধ্যে পড়তে পারে। এমনটাই জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া দফতর থেকে আর একটি খবর জানা গেছে, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু ক্রমশ সক্রিয় হচ্ছে যার দরুন ঠিক সময়ে রাজ্যে বর্ষা প্রবেশ করতে পারে। আবহাওয়াবিদরা মনে করছে আগামী ২ থেকে ৩ দিন এর মধ্যে মৌসুমী বায়ু পশ্চিমবঙ্গ এবং ওড়িশাতে প্রবেশ করবে অর্থাৎ আগামী ৪৮ ঘণ্টা থেকে ৭২ ঘন্টার মধ্যে রাজ্যে বর্ষা প্রবেশ করতে চলেছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles