দেশনিউজ

ভারতকে সাহায্য করবে আমেরিকা! ট্রাম্পের ঘোষণার পরই যা বললেন প্রধানমন্ত্রী

Advertisement
Advertisement

করোনা প্রতিরোধে ভারতকে বন্ধু হিসেবেপাশে চায় আমেরিকা। আজ এমনটাই ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। এর জন্য ভারতকে ভেন্টিলেটর দেওয়ার ঘোষণাও করেছেন তিনি। এই ঘোষণার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর ফলে ভারত-আমেরিকার বন্ধুত্ব আরো দৃঢ় হবে বলে দাবি প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী এদিন টুইটারে ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে লেখেন, এই সংকট আমাদের একসাথে কাজ করতে শিখিয়েছে। এই সময় আমাদের উচিত একে অপরের পাশে দাঁড়িয়ে বিশ্বকে সুস্থ গড়ে তোলার কাজে মন দেওয়া।

কিছুদিন আগে হাইড্রক্সিক্লোরোক্যুইন রপ্তানি নিয়ে ভারত ও আমেরিকার মধ্যে চাপা বিতর্ক সৃষ্টি হয়েছিল। এর পরে আবার হোয়াইট হাউসের প্রধানমন্ত্রীকে টুইটারে আনফলো করার নিয়ে তৈরি হয়েছিল চাপা উত্তেজনা। কিন্তু এসব ঘটনার এক মাস পরেই পাল্টে গিয়েছে সুর। এদিন হোয়াইট হাউসে দাঁড়িয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা প্রতিষেধক তৈরির জন্য ভারতের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। এই লক্ষ্যে তিনি আজ অর্থাৎ শনিবার টুইটারে লেখেন, “আমরা এই মহামারীর সময় ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে আছি”।

ট্রাম্প আরো লেখেন যে, “আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি যে আমরা করোনা প্রতিরোধে ভারতকে ভেন্টিলেটর দেব। মহামারীর বিরুদ্ধে এই লড়াইয়ে আমরা ভারত ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে রয়েছি। করোনার ভ্যাকসিন তৈরি করতেও আমরা একে অপরকে যথাসাধ্য সাহায্য করব এবং আমরা একসঙ্গে করোনাকে হারাব”। সেইমতো করোনা ভাইরাসের ভ্যাকসিন তৈরিতে ভারত ও আমেরিকা যৌথভাবে কাজ করছে এবং দুই দেশের বিজ্ঞানী ও গবেষকদের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্টের কথায় দুই দেশের গবেষক ও বিজ্ঞানীরা যেভাবে রাতদিন এক করে কাজ করে চলেছে তাতে চলতি বছরের শেষের দিকে তৈরি হয়ে যাবে ভ্যাকসিন। শেষ পরিসংখ্যান অনুযায়ী এখনো পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৫,৯৪০ জন। কোন কিছুতেই ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১০৩ জনের।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles