নিউজ

ধোনিকে দু’পাতার লম্বা চিঠি পাঠালেন প্রধানমন্ত্রী, লেখা রয়েছে বিশেষ কিছু কথা, দেখে নিন

Advertisement
Advertisement

ক্রিকেট প্রেমীদের কাঁদিয়ে পাচঁ দিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গত শনিবার টুইট করে নিজেই একথা জানিয়েছেন ধোনি। কিন্তু এত তাড়াতাড়ি এই সিদ্ধান্ত কেন নিলেন মাহি সেই প্রশ্নের উত্তর অবশ্য অধরা। ধোনির ক্রিকেট থেকে অবসর মানতে পারছেন না কেউ। এরই মাঝে বৃহস্পতিবার ধোনির অবসর নিয়ে ক্যাপ্টেন কুলের কাছে বার্তা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

এদিন ধোনিকে দু’পাতার লম্বা একটি চিঠি লিখে স্যালুট জানিয়েছেন প্রধানমন্ত্রী। ভারতীয় ক্রিকেট তো বটেই, এমনকী সারা দেশের মানুষের জীবনেও যে মহেন্দ্র সিং ধোনি যথেষ্ট প্রভাব বিস্তার করেছেন, দেশের তরুণ প্রতিভাদের ক্রিকেট নিয়ে আরও ভাবিয়েছেন, সে কথাও চিঠিতে উল্লেখ করেছেন মোদি৷ প্রধানমন্ত্রী মহেন্দ্র সিং ধোনির খেলার প্রশংসা করে চিঠিতে লিখেছেন, ‘আপনার ট্রেডমার্ক নির্মোহ শৈলীতে আপনি একটি ভিডিও শেয়ার করেছেন৷ যা পুরো জাতির জন্য অনুরাগী আলোচনার পয়েন্ট হয়ে উঠতে যথেষ্ট ছিল৷ ১৩০ কোটি ভারতীয় হতাশ হয়েছিলেন৷ তবে, আপনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছেন তার জন্য চির কৃতজ্ঞ’।

অন্যদিকে প্রধানমন্ত্রীর চিঠি পেয়ে তাকে ধন্যবাদ ধোনির। চিঠির কথা উল্লেখ করে টুইট করে ধোনি লিখেছেন, ‘একজন শিল্পী, জওয়ান এবং একজন খেলোয়াড় সবসময় প্রশংসা পেতে চান। তাঁরা চান, তাঁদের কঠোর পরিশ্রমটা অন্তত সবার নজরে পড়ুক‌। শুভেচ্ছা পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনেক ধন্যবাদ’। ধোনি তার টুইটের সাথে প্রধানমন্ত্রী লেখা চিঠির কপিও পোস্ট করেছেন।

প্রসঙ্গত,শনিবার সন্ধ্যায় ৭ টা ৩২ মিনিটে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন ধোনি। সেখানে তিনি লেখেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন’। পাশাপাশি নিজের জীবনের নানা ক্রিকেটীয় মুহূর্তের ছবি নিয়ে একটি গানও ইনস্টাগ্রামে দিয়েছেন ধোনি। বিখ্যাত ‘ম্যায় পল দো পল কা শায়ের হু’ গানটির সঙ্গে নিজের ক্রিকেটীয় মুহূর্তের ছবি পোস্ট করেছেন ধোনি।

সবারই জানা ২০০৪ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে ভারতের হয়ে খেলা শুরু করেন ধোনি। ৩০ দিন আগে ৩৯ বছর পূর্ণ করা এই ক্রিকেটার ২০১৪ সালের পর আর টেস্ট ক্রিকেট খেলেননি। অন্যদিকে ধোনির নেতৃত্বে ভারত ২০০৭-এ আইসিসি T-20 বিশ্বকাপ চাম্পিয়ন হয়। ২০১০ এবং ২০১৬ তে এশিয়া কাপ যেতে ভারত। ২০১১ -তে ক্রিকেট বিশ্বকাপ এবং ২০১৩ তে আইসিসি চাম্পিয়ন ট্রফি তাঁর নেতৃত্বেই আসে ভারতে। সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে। তবে, বর্তমানে ধোনির ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত মানতে পারছেনা ক্রিকেটপ্রেমীরা।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles