দেশনিউজ

করোনা যুদ্ধে কর্মরত পিতা! কাছে থেকেও কোলে নিতে পারছেন না ছোট্ট মেয়েটিকে!

Advertisement
Advertisement

গোটা দেশে লকডাউন। করোনা রুখতে 21 দিন দেশবাসীকে ঘরবন্দি থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তা সত্বেও চরম অসাবধানতার পরিচয় দিচ্ছেন সাধারণ মানুষ ।করোনা সংক্রমণ রুকতেই এটাই একমাত্র পথ বারবার বলা হচ্ছে সে কথা ।কিন্তু কোনো কথা কানে তোলার পাত্র নন কিছু মানুষ ।আর এই কারনেই প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী নির্দেশে মানুষের রাস্তায় বেরোনোর এই প্রবৃত্তি কড়া হাতে দমন করতে লক ডাউন এর প্রথম সকাল থেকেই রাস্তায় ঘোরাফেরা জনতাকে ঘরমুখো করতে দিনভর দৌড়াচ্ছেন পুলিশ, দেশ ও দশের স্বার্থে কর্মবিরতি নেই তাদের।

এইরকম অবস্থায় যেখানে সাধারন মানুষ পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন সেখানে পুলিশদের অবস্থা কিরকম? দেশ এবং দেশবাসীকে রক্ষার পাশাপাশি সংক্রমণের গুরুত্ব সম্পর্কে সজাগ করছেন এত কিছু করার পরেও সেই সমস্ত পুলিশকর্মীদের পারিবারিক ছবিটা কেমন সেই কথাই জানিয়েছিলেন ভোপালের এক পুলিশ অফিসার। ইন্দোরের পুলিশ অফিসার নির্মল কুমার শ্রীবাস জানিয়েছেন তার দুঃখের কাহিনী ।একটি সোশ্যাল মিডিয়ায় তার এই বার্তা ও পোস্ট শেয়ার করেছেন জনগণের সাথে ।তিনি টুকু গঞ্জ থানার দায়িত্বে আছে। পোষ্টের জানিয়েছেন সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সংক্রমনের বিরুদ্ধে লড়ছি প্রয়োজনে 48 ঘন্টা ডিউটি করতে হচ্ছে কিন্তু তাতে দুঃখ নেই।

কষ্ট হচ্ছে যখন বাড়ি গিয়ে ঘরের এক কোণে বসে খাবার খায় আর দূর থেকে আমার ছোট মেয়ে অবাক চোখে দেখে ।অবুঝ শিশু একদৃষ্টে তাকিয়ে দেখে।কিন্তু ইচ্ছে সত্ত্বেও কোলে নিতে পারিনা জড়িয়ে ধরতে পারিনা।কোলে আসার জন্য হাত বাড়ায় কিন্তু আদর করতে পারিনা ভয়ে। অপেক্ষা সেদিনের যেদিন এই মহামারী নির্মূল হবে আর সমস্ত ভালোবাসার দূরত্ব সরে গিয়ে বন্ধনে আবদ্ধ হবেন সকলে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles