অর্থনীতি

ধনী হতে চান? এই স্কিমে ১০০ টাকা করে বিনিয়োগ করুন, আপনি হবেন ৩৪ লাখ টাকার মালিক

কথায় বলে ‘যেমন আয় তার তেমন ব্যয়’। কিন্তু শুধু আয় করেই যদি ব্যয় করে দেওয়া হয় তাহলে ভবিষ্যতে কি হবে? অনেকেই সেই চিন্তায় ভোগে। বর্তমানে করোনা কবলিত পরিস্থিতে চলতি বছর অনেকের পকেটেই ধরেছে টান। অনেকের আর্থিক সংকটে ভুগছেন। কিভাবে চলবে ভবিষ্যৎ সেই চিন্তায় ঘুম উড়েছে সকলের। কিন্তু ভবিষ্যৎ নিয়ে তো ভাবতেই হবে। ভবিষ্যৎ সুরক্ষিত থাকলে বর্তমানে আপনি নিশ্চিন্ত থাকবেন, আর তাই এবার গ্রাহকদের জন্য এল সুখবর।

অনেকেই ভবিষ্যৎ সুরক্ষিত করতে চাকরি করার সময়েই আয়ের কিছু অংশ সেভিংস করে রাখতে চায়। কিন্তু অনেকেই বুঝতে পারেন না, কোথায়, কিভাবে সেভিংস করলে শেষে অনেকটা লাভ হবে। আর তার জন্য ব্যাঙ্কে অনেকেই ফিক্সড ডিপোজিট করে ভাবে ভবিষ্যৎ সুরক্ষিত। কিন্তু সমীক্ষা বলছে ব্যাঙ্কের থেকেও টাকা জমানোর জন্য ভালো মিউচুয়াল ফান্ড। শুধু তাই নয় আপনাদের কী জানা আছে কিছু মিউচুয়াল ফান্ডে আপনি দিনে মাত্র ১০০ টাকা করে রাখলে আপনি পেতে পারেন ৩৪ লক্ষ টাকা।

আর তার জন্য আপনাকে মাত্র ১০০ টাকা করে অর্থাৎ মাসে ৩০০০ টাকা বিনিয়োগ করতে হবে। এইভাবে বিনিয়োগ করলে ১৫ বছর পর সম্পূর্ণ রিটার্ন পাবেন ৩৪ লক্ষ টাকা। আপনি মোট ২৮.৬০ লক্ষ টাকা বেশি পাবেন বিনিয়োগ করলে। তাই আর দেরি না আজই বিনিয়োগ করুন SIP তে।

বলে রাখি ১৫ বছরে প্রতিদিন ১০০ টাকা বিনিয়োগ করলে আপনার মোট বিনিয়োগ হবে ৫.৪০ লক্ষ টাকা। অন্যদিকে বিশেষজ্ঞদের মত একজন গ্রাহক যদি SIP তে ১৫ বছরের জন্য ২০% রিটার্ন পাবে এই হিসেবে বিনিয়োগ করে তাহলে ১৫ বছর পর ৩৪ লক্ষ টাকা পেতে পারেন।

Tags

Related Articles

Close