অর্থনীতিনিউজ

SBI গ্রাহকদের জন্য দারুণ সুখবর, বাড়িতে গিয়ে টাকা দিয়ে আসবে ব্যাংক

এমনিতেই করোনা আতঙ্কে ভুগছে দেশ থেকে রাজ্যবাসী। বারবার চিকিৎসকরা বলছেন সংক্রমণের হাত থেকে বাঁচতে গেলে বজায় রাখতে হবে দূরত্ব থাকতে হবে ঘরে। আর তাই বর্তমানের কঠিন সময়ে এবার গ্রাহকদের কথা চিন্তা করছে এসবিআই।

বর্তমানের পরিস্থিতির কথা মাথায় রেখে গ্রাহকদের সুবিধার্থে এবার বাড়ি গিয়ে টাকাও দিয়ে আসবে ব্যাঙ্ক। কি মনে হচ্ছে এরকমটা সত্যি নয় মজা করা হচ্ছে? তাহলে তো একদম ভুল কারণ এরকমটাই হতে চলেছে। টাকা তোলার প্রয়োজন হলে আর ব্যাঙ্কের শাখায় যাওয়ার দরকারই নেই যেতে হবে না এটিএম-এও যদি আপনি চান তবে আপনার বাড়িতে গিয়েই টাকা পৌঁছে দেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডোরস্টেপ ডেলিভারি এই পরিষেবায় আপনি দিনে একবার টাকা তুলতে পারেন। সর্বনিম্ম ১ হাজার টাকা ও সর্বোচ্চ ২০ হাজার টাকা। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ডোরস্টেপ পিক-আপের মাধ্যমে চেক, চেক বইয়ের রিকুইজিশন স্লিপ, লাইফ সার্টিফিকেট সবটাই সংগ্রহ করবে ব্যাঙ্ক আপনারই বাড়ি থেকে। এই পরিষেবায় নগদ টাকা তোলারও সুবিধা পাবেন। এমনকি অ্যাকাউন্টে টাকা জমা দেওয়ার সুযোগও মিলবে। টার্ম ডিপোজিটের স্লিপ, অ্যাকাউন্ট স্টেটমেন্ট, ফর্ম ১৬ সার্টিফিকেট বাড়িতে পৌঁছে দেবে ব্যাঙ্ক।

কিন্তু জানেন কি কিভাবে আপনি এই পরিষেবা পেতে পারেন? এই পরিষেবা পাওয়ার জন্য টোল ফ্রি নাম্বার ১৮০০১১১১০৩ তে এসবিআই গ্রাহকদের ব্যাংকিং ডে তে সকাল ৯টা থেকে বিকেল ৪টের মধ্যে ফোন করতে হবে। তারপর সকাল ৯টা থেকে বিকেল ৫টা-র মধ্যে কখন আপনি ডোর স্টেপ পরিষেবা নিতে চান তা আপনাকে জানাতে হবে। এরপরে শেষ চারটি সংখ্যা জানাতে হবে সেভিংস বা কারেন্ট অ্যাকাউন্টের পরিষেবা পাওয়ার জন্য ।আবেদন সম্পূর্ণ হলেই আপনি পেয়ে যাবেন একটি এসএমএস। আর তারপরেই ডোরস্টেপ ব্যাঙ্কিং এজেন্ট আপনার সঙ্গে যোগাযোগ করে নেবে।

এজেন্ট যখন গ্রাহকের বাড়িতে যাবেন তাকে দেখাতে হবে ফোটো আইডি ও অন্যান্য নথি এবং গ্রাহককেও দেখতে হবে ফোটো আইডি কার্ড, ব্যাঙ্কের নথি। সম্পূর্ণটা হয়ে গেলে লেনদেন সম্পূর্ণ হওয়ার এসএমএস পাবেন গ্রাহক তার মোবাইলে। এই পরিষেবার জন্য গ্রাহকের টাকা জমা দেওয়া ও তুলে দেওয়া উভয় ক্ষেত্রে খরচ হবে ৭৫ টাকা করে ও জিএসটি। চেক সংগ্রহ ও চেক বইয়ের রিকুইজিশন করার ক্ষেত্রেও লাগবে ৭৫ টাকা করে ও তার সঙ্গে জিএসটি।
টার্ম ডিপোজিটের অ্যাডভাইস ও অ্যাকাউন্ট স্টেটমেন্ট পৌঁছে দেওয়ার ক্ষেত্রেও ৭৫ টাকা ও জিএসটি। আর কারেন্ট অ্যাকাউন্টের ডুপ্লিকেট স্টেটমেন্ট পৌঁছে দেওয়ার জন্য একটু বেশি ১০০ টাকা ও জিএসটি। এই পরিষেবার কথা উল্লেখ করে এসবিআই গ্রাহকদের জন্য টুইট করে জানিয়েছে, ‘ব্যাঙ্ক যখন আপনার বাড়িতে যেতে তৈরি তখন আপনি কেন ব্যাঙ্কে আসবেন’।

Tags

Related Articles

Close