খেলানিউজ

‘বার্ড ফ্লু’র কোপে মাথায় হাত ধোনির, গভীর চিন্তায় ক্যাপ্টেন কুল

Advertisement
Advertisement

একে রক্ষা নেই করােনা ভাইরাস থেকে, তার উপর দোসর বার্ড ফ্লু। ইতিমধ্যেই দেশের একাধিক রাজ্যে ছড়িয়ে পড়েছে বার্ড ফ্লু। আর সেই কারণেই বাধা পড়ল ধােনির শখের পােল্ট্রি ফার্মের ব্যবসায়। কড়কনাথ ও গামাপ্রিয়া মুরগির অর্ডার আপাতত বাতিল করতে বাধ্য হলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

অনেক শখ করে কালাে কড়কনাথ মুরগির ব্যবসা শুরু করেছিলেন ধােনি। রাঁচিতে নিজের ফার্মহাউসেই তৈরি করেছিলেন একটি পােল্ট্রি ফার্ম। গত বছর নভেম্বর মাসে মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলা থেকে ২ হাজার কড়কনাথ মুরগির অর্ডার দেওয়া হয় সেই ফার্মে। সেইমতো কাজও শুরু করে দিয়েছিলেন তিনি। কিন্তু এরইমধ্যে রাজস্থান, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ, দিল্লির মতাে জায়গায় থাবা বসিয়েছে বার্ড ফ্লু। মৃত কাক, পরিযায়ী পাখিদের উপর পরীক্ষা-নিরীক্ষার পর তাদের শরীরে অ্যাভিয়ান ইনফ্লুয়েঞ্জার উপস্থিতির প্রমাণ পাওয়া যায়।

এবার ফের ২ হাজার কড়কনাথ এবং গ্রামাপ্রিয়া মুরগির অর্ডার নেওয়া হয়েছিল ধােনির ফার্মহাউসের তরফ থেকে। কড়কনাথ মধ্যপ্রদেশ থেকে এলেও, গ্রামাপ্রিয়া আসার কথা ছিল হায়দরাবাদ থেকে যেখানে এখনও পর্যন্ত সেভাবে বার্ড ফ্লুর হদিশ পাওয়া যায়নি। কিন্তু এই পরিস্থিতিতে কোনওরকম ঝুঁকি নিতে রাজি নন ধােনি, তাই বাতিল করা হয়েছে সেই অর্ডার।

নিজের ফার্মহাউসে ধােনি শুধুই পোল্ট্রি ফার্ম করেননি, উন্নত প্রজাতির গরু তৈরির কাজও শুরু করেছেন। তার জন্য বিশেষ গরুও আনিয়েছেন তিনি। তাছাড়াও বহুদিন ধরেই বিভিন্ন ধরনের সবজি চাষ করছেন ধােনি। ক্রিকেট জগতকে বিদায় জানানাের পর নিজের ফার্ম হাউসে পরিবারের সঙ্গে এই কাজেই নিজেকে ব্যস্ত রেখেছেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন ভারত অধিনায়ক।

Related Articles