আন্তর্জাতিকনিউজ

ধনী হওয়ার ইচ্ছায় ক‍্যানসার আক্রান্তের অভিনয়, লক্ষ লক্ষ টাকা অনুদান তুলে চরম বিপদে মহিলা

অনেকেই ভালবাসেন বিলাসবহুল জীবনযাত্রা পালন করতে। বিলাসবহুল রেস্তোরাঁয় খাওয়া-দাওয়া, দামি গাড়ি চড়া, ভিআইপি বক্সে বসে ফুটবল ম্যাচ দেখা। তবে অনেক অর্থের প্রয়োজন এই সমস্ত কিছু করার জন্য। কিন্তু ওই অর্থ জোগাড় করতে গিয়ে সৎ পথে নয়, নিজের ক্যানসার হওয়ার ভুয়ো খবর ছড়িয়ে দিচ্ছেন কেউ! শুনতে অবাক লাগলেও, ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত ব্রিটেনের এক মহিলা এই কাণ্ডই ঘটিয়েছিল। তবে শেষরক্ষা হয়নি অবশ্য। ইতিমধ্যে নিকোল এলকাব্বাস নামে ওই মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে আদালত দু’বছর নয় মাসের সাজাও শুনিয়েছে দীর্ঘদিন ধরে শুনানি চলার পর।

নিকোলে প্রথমে GoFundMe নামে একটি ফান্ডরেইজিং ওয়েবসাইটের মাধ্যমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেছিল, আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ডেইলি মেলে’ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী। এরপরই সে ডিম্বাশয়ের ক্যানসারে ভুগছে বলে জানায় ওই ওয়েবসাইটের মাধ্যমে। তাঁর তিনবার অপারেশন এবং ছ’বার কেমোথেরাপি হয়েছে। ৫২ হাজার পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩ লক্ষ টাকা প্রয়োজন স্পেন থেকে একটি ওষুধ আনতে।

একটি পেজ খোলা হয় ‘Nicole needs our help treatment’ নামে। এরপরই নিকোলকে সাহায্য করতে এগিয়ে আসেন আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, নেটিজেনরা অনেকেই। দ্রুত সে পৌঁছেও যায় নিজের লক্ষ্যে। এরপরেই অবশ্য প্রকাশ্যে আসে আসল সত্যিটা। দেখা যায়, ক্যানসারে আক্রান্ত নয় নিকোল। সে এই কাজ করেছে নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই।

এমনকী টটেনহাম হটস্পারের একটি ম্যাচের টিকিটও কাটে সে ওই টাকার সাহায্যে। তাও সেটি আবার ৩৫৯২ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৬০ হাজার টাকার ভিআইপি বক্সের। তবে শেষপর্যন্ত প্রকাশ্যে চলে আসে তার এই কীর্তি। এরপরই মামলা দায়ের হয় আদালতে। শুনানিও চলে বহুদিন ধরে। বিচারক বেশ কয়েকবার ভর্ৎসনাও করেন ওই মহিলাকে। এরপরই আদালত তাকে ২ বছর ৯ মাসের সাজা শোনায়।

Tags

Related Articles

Close