দেশনিউজ

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিং, গভীর শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

১৯৮০ থেকে ২০১৪ পর্যন্ত মোট ৯ বার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তার মধ্যে ৫ বার রাজ্যসভায় ও ৪ বার লোকসভায়।

Advertisement
Advertisement

ফের শোকের ছায়া রাজনৈতিক মহলে। প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা যশোবন্ত সিং। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। আজ সকালে কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল তাঁর। এরপর সকাল ৭ টা নাগাদ তিনি মারা যান। গত ২৫ জুন তাঁকে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। এদিন তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৯৫০ ও ৬০ এর দশকে সেনাবাহিনীতে অফিসার ছিলেন যশবন্ত সিং। তবে এরপরে যখন রাজনীতিতে প্রবেশ করেছিলেন, তারপর সেনা ছেড়েছিলেন তিনি। বাজপেয়ী মন্ত্রিসভার একাধিক গুরুত্বপূর্ণ পদ তিনি সামলে ছিলেন। যখন যেটার দায়িত্ব পেয়েছিলেন, সেই কাজ অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করেছিলেন। ১৯৮০ থেকে ২০১৪ পর্যন্ত মোট ৯ বার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। তার মধ্যে ৫ বার রাজ্যসভায় ও ৪ বার লোকসভায়।

মন্ত্রী থাকাকালীন তাঁকে পরমাণু নীতি নিয়ে আমেরিকার সঙ্গে আলোচনার দায়িত্বে পাঠিয়েছিলেন বাজপেয়ি। পোখরানেও তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে লিখেছেন, দেশকে দীর্ঘদিন পরিষেবা দিয়ে গিয়েছেন যশবন্ত সিং। প্রথমে দেশের সেনাবাহিনীতে সার্ভিসের পর দীর্ঘদিন দেশের রাজনীতির সাথে যুক্ত ছিলেন। সমাজ ও রাজনৈতিক জগতে অভাবনীয় চিন্তাভাবনার জন্য তাঁকে মনে রাখবে।

Related Articles