দেশনিউজ

দেশবাসীর কাছে সাহায্য চাইছেন রতন টাটা, ভাইরাল হল ভিডিও

Advertisement
Advertisement

রতন টাটা। এমন একটি নাম, খ্যাতির উর্দ্ধ গগনে পৌঁছেও পা সবসময়ই মাটিতে রয়েছে যার। নিজেকে ‘ব্যবসাদার’ নয়, একজন ‘ইন্ড্রাস্ট্রিয়ালিস্ট’ বলতেই বেশি ভালোবাসেন। কর্পোরেট পরিচয়ের উপরে উঠে তার মানবিক মুখের পরিচয় আমরা হামেশাই পাই। তাঁকে দেখা যায় মানুষের পাশে থাকতে। সে করোনা আবহ হোক বা অন্য কোনো প্রাকৃতিক বিপর্যয়। করোনা মোকাবিলায় সরকারকে অর্থ সাহায্য হোক বা হাসপাতাল বানানো, সবেতেই সাহায্যের জন্য বারবার এগিয়ে এসেছেন। করোনা অতিমারির প্রভাবে অর্থনৈতিক মন্দা দেখা দিলেও সায় দেননি টাটার বিভিন্ন কোম্পানির ছাঁটাইয়ে।

রতন টাটার পশুপ্রেমের কথাও সর্বজনবিদিত। তাদের জন্য ভালোবাসা চোখে পড়ে রতনজির ইন্সটাগ্রাম প্রোফাইলেও, তা কেরলের হাতি মৃত্যুর তীব্র প্রতিবাদ করে সরকারকে জবাব দিতে বাধ্য করা হোক বা সারমেয় প্রেম। রতন টাটা আদর করেন পথ শিশু সারমেয়দের, তাঁকে দেখা যায় তাদের অ্যাডপ্ট করতে, যত্ন করে পুষতে। নিজের অফিসের সামনে মাটিতে বসে পড়ে আদর করেন সারমেয়দের। এ হেন রতন টাটা যে বড় মনের মানুষ তা ধারণা করাই যায়।

রতনজি এবার ইন্সটায জানিয়েছেন, বেশ কিছুদিন আগে একটি সারমেয় অ্যাকসিডেন্টে তার পিছনের পা দুটি হারায়। মৃতপ্রায় সারমেয়টিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করান তিনি, যত্ন দিয়ে সুস্থ করান। ক্ষতিগ্রস্ত সারমেয়টির পিছনের পায়ের জায়গায় এবার লাগিয়ে দেওয়া হয়েছে হুইল চেয়ারের মতো দুটি চাকা। যা পেয়ে আবার ছুটে বেড়াতে পারছে সারমেয়টি।

এই সারমেয় ছানাটির জন্য সোশ্যাল মিডিয়ায় আবার কলম ধরেছেন তিনি। শেয়ার করেছেন সারমেয়টির ছবি। আর্জি জানালেন সেটিকে পোষ্য নেওয়ার জন্য। তিনি লিখেছেন, আমার আবেদনে সারা দিয়ে আমাকে অনেক বার সাহায্য করেছেন আপনারা! ফের একবার সাহায্যের আর্জি জানাচ্ছি। এই সারমেয়টিকে যদি কেউ ভালোবেসে দত্তক নিতে চান তাহলে যোগাযোগ করুন। অসংখ্য মানুষের প্রশংসা পেয়েছে তাঁর এই উদ্যোগ। কয়েকজন সারমেয়টিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন।

Related Articles