কলকাতানিউজরাজ্য

কেন্দ্রের নিষেধ সত্ত্বেও পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী সেপ্টেম্বরের তিনদিন রাজ্যে পূর্ণ লকডাউন

রাজ্যের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৭, ১১ এবং ১২ সেপ্টেম্বর হবে সম্পূর্ণ লকডাউন।

Advertisement
Advertisement

আনলক ৪-র গাইডলাইন ঘোষণার দিনই কেন্দ্রের থেকে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছিল যে কেন্দ্রের অনুমতি ছাড়া কোনও রাজ্যই সম্পূর্ণ লকডাউন করতে পারবে না। বাংলাতে তার আগেই সেপ্টেম্বর মাসে তিনদিন লকডাউন ঘোষণা করা হয়েছিল। এরপরই সবার মনে প্রশ্ন ওঠে যে তাহলে কি বাংলাতে আর লকডাউন হবে? রাজ্যের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৭, ১১ এবং ১২ সেপ্টেম্বর হবে সম্পূর্ণ লকডাউন।

আনলক ৪-র গাইডলাইন করার সময়ে কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের প্রতিটি কনটেনমেন্ট জোনে লকডাউন জারি থাকবে। কেন্দ্রের তরফে জানানো এটাও হয়েছে প্রয়োজন হলে যে কোনও রাজ্য সরকার কনটেনমেন্ট জোনে সম্পূর্ণ লকডাউন করতে পারে। তবে গোটা রাজ্যজুড়ে তা করা যাবে না। আর এরফলে অনেকেই ভেবেছিলেন যে হয়তো আগস্টের পর সেপ্টেম্বর মাসে আর বাংলায় সম্পূর্ণ লকডাউন হবে না। কিন্তু সোমবার নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল আগামী মাসে তিনদিন আপাতত সম্পূর্ণ লকডাউন হবে।

কেন্দ্র ঘষোণা করেছে, ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা শুরু করা হবে। কিন্তু বাংলাতে ৭ সেপ্টেম্বর লকডাউন। তাহলে মেট্রো পরিষেবা কবে শুরু হবে? এই নিয়েও প্রশ্ন উঠেছে। এক্ষেত্রেও রাজ্যের তরফে বিজ্ঞপ্তি জানিয়ে বলা হয়েছে, যেহেতু ৭ সেপ্টেম্বর সম্পূর্ণ লকডাউন, তাই ৮ সেপ্টেম্বর কলকাতা মেট্রো পরিষেবা শুরু হবে।

তবে কেন্দ্রের নির্দেশ অনুযায়ী, ২১ সেপ্টেম্বর থেকে খুলবে ওপেন এয়ার থিয়েটার। তবে আপাতত রাজ্যের সিনেমা হল, বিনোদন পার্ক, সুইমিং পুল বন্ধ সমস্ত বন্ধ থাকবে।

Related Articles