কলকাতানিউজরাজ্য

কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে বৃষ্টিতে ভাসবে এইসব জেলা, জানাল হাওয়া অফিস

আজ দক্ষিণবঙ্গের আকাশও আংশিক মেঘলা থাকবে। আবার মেঘ করে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

ফের বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যেই জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। যদিও বেলা বাড়লে রোদের ঝলকনিও বাড়বে। তবে কলকাতাতে আজ সামান্য ও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

আজ দক্ষিণবঙ্গের আকাশও আংশিক মেঘলা থাকবে। আবার মেঘ করে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমান এতটাই বেশি থাকবে যে আদ্রতাজনিত অস্বস্তি চরমে উঠবে। এদিকে এইমুহূর্তে একটি নিম্নচাপ বিহারে অবস্থান করছে। আবার উড়িষ্যা পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে। আর এই অক্ষরেখাই মালদা হয়ে বাংলাদেশের ওপর দিয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত আছে। এর ফলে প্রচুর জলীয় বাস্প ঢুকছে উত্তর-পূর্বভারতের রাজ্যগুলিতে।

আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টিপাত হতে পারে। এই বেশি বৃষ্টির ফলে উত্তরবঙ্গের নদীগুলির জলস্তর বাড়তে পারে। এর ফলে নিচু এলাকাগুলি প্লাবনের আশঙ্কা রয়েছে।

আজ রবিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ পরিমান ৯৮ শতাংশ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৭৭ শতাংশ। গতকাল শহরে বৃষ্টি হয়েছে। আজ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Tags

Related Articles

Close