নিউজরাজ্য

বেজে গিয়েছে মমতা সরকারের মৃত্যুঘণ্টা, বাংলায় এসে হুঙ্কার অমিত শাহের

হিসেবে কষে অমিত শাহ বলেন যে আগামীদিনে বাংলায় সরকার গড়ব আমরা। আর দুই তৃতীয়াংশ আসনে ক্ষমতায় আসবে বিজেপি।

Advertisement
Advertisement

আজ বাংলায় এসেছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকালে হেলিকপ্টারে বাঁকুড়ায় পৌঁছান তিনি। আর এরপর ঐখানকার পুয়াবাগানে বীরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান তিনি। সেখান থেকেই আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে হুঙ্কার দিলেন অমিত শাহ। আর বিজেপি যে বাংলা দখল করবে সেই বার্তাও তিনি দিয়ে গেলেন।

শুধু হুঙ্কার দিয়েই নয়, হিসেবে কষে অমিত শাহ বলেন যে আগামীদিনে বাংলায় সরকার গড়ব আমরা। আর দুই তৃতীয়াংশ আসনে ক্ষমতায় আসবে বিজেপি। তিনি এটাও জানান যে আগামীদিনে পশ্চিমবঙ্গে সোনার বাংলা গড়বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি তিনি এদিন বাংলার মানুষের কাছে বিজেপিকে রাজ্যে ক্ষমতায় আনার ডাকও দিয়েছেন।

এছাড়া দেশের সুরক্ষার জন্য, বাংলার যুব সম্প্রদায়ের রোজগারের ব্যবস্থা করার জন্য, দারিদ্রতা দূর করার জন্য তিনি বাংলা থেকে তৃণমূলকে উপড়ে ফেলার ডাক দিয়েছেন। এছাড়া কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কথায়, ‘‌বাংলাতে যেভাবে বিজেপি কর্মীদের খুন করা হচ্ছে, যেভাবে তাঁদের ওপর শাসকদলের অত্যাচার চলছে, তাতে আমি পরিষ্কার দেখতে পারছি যে মমতা সরকারের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে।’‌ এছাড়া এটাও বলেন, ‘‌পশ্চিমবঙ্গ হল দেশের সীমান্ত রাজ্য। দেশের সুরক্ষা আর বাংলার সুরক্ষা একই সূত্রে গাঁথা রয়েছে।’‌

এছাড়া তিনি গর্জে উঠে এটাও বলেন যে ‌কৃষকরা কেন্দ্রের পাঠানো টাকা পাচ্ছেন না। এমনকি কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করে রাখা হয়েছে আদিবাসীদের। এভাবে কেন্দ্রীয় প্রকল্প আটকে বিজেপিকে রোখা যাবে না। আর এদিন বৈঠকের পর তিনি যাবেন চতুরডিহি গ্রামের বাসিন্দা আদিবাসী বিভীষণ হাঁসদার বাড়িতে। সেখানেই তাঁর মধ্যাহ্নভোজ খাবার কথা রয়েছে। আর কেন্দ্রীয় মন্ত্রীর মেনুতে থাকবে ভাত, ডাল, আলুভাজা, আলুপোস্ত, পোস্তর বড়া, চাটনি, পাপড়, মিষ্টি।

এরপরে তিনি রবীন্দ্রভবনে ফিরে দুপুর ৩টে নাগাদ বিভিন্ন জনগোষ্ঠীর প্রতিনিধির সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন বলে জানা গিয়েছে। এর পাশাপাশি ডোকরা শিল্পী, ছৌ শিল্পী–সহ বিভিন্ন লোকশিল্প ও সংস্কৃতির সঙ্গে যুক্ত মানুষের সঙ্গে আলাপ-আলোচনা করবেন। আর এরপরে কলকাতায় ফিরবেন। রাজারহাটের বিলাসবহুল হোটেল ‘‌ওয়েস্টইন’‌–এ তিনি আজ থাকবেন বলে জানা গিয়েছে।

Related Articles