নিউজবিনোদন

Singer Silajit Majumder: দিনে দুপুরে গান চুরি! চাঞ্চল্যকর অভিযোগ আনলেন সংগীতশিল্পী শিলাজিৎ মজুমদার

‘লাল মাটির সরানে’ গানটি চুরি যাওয়ার অভিযোগ এনেছেন গায়ক

Advertisement
Advertisement

নব্বই দশকে বাংলায় যে কয়েকজন গায়ক নিজেদের মৌলক গানের জন্য জনপ্রিয় ছিলেন তাদের মধ্যে অন্যতম হলেন শিলাজিৎ মজুমদার (Singer Silajit Majumder)। এই গায়ক মৌলক গানের মাধ্যমে অসংখ্য শ্রোতা ও ভক্ত তৈর করেছিলেন। আজও তাঁর জনপ্রিয়তা অব্যাহত। গানের পাশাপাশি অভিনয়টাও করেন তিনি। তবে এবার এই গায়ক নিজের গান চুরি যাওয়ার অভিযোগ এনেছে। চলুন এ বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিন।

গায়ক শিলাজিৎ (Singer Silajit Majumder) গতকাল সোশ্যাল মিডিয়া পোস্টের মাধমে এ চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন নতুন প্রজন্মের শিল্পীদের বিরুদ্ধে। তাঁর অভিযোগ বহু শিল্পী তাঁর রচিত ও সুরকরা ‘লাল মাটির সরানে’ গানটি প্রচলিত গান বলে চালিয়ে দিচ্ছেন। অনেকেই এটাকে প্রচলিত বলে নিজের ইউটিউব ও ফেসবুকে ছাড়ছেন। সেই ক্ষোভ থেকেই শিলাজিৎ একটি পোস্ট করে লেখেন, “আমি অবাক হয়ে গেলাম দেখে কেউ কেউ এই গানটা গেয়ে প্রচলিত বলে ছাপ মেরে পাবলিশ করছে নিজের চ্যানেল থেকে। মেমোরিসাইড? নাকি গুরুদেবদের কাছে শেখা, ঝেঁপে দাও তারপর ধরা পড়লে বলো জানতাম না।”

এখানেই শেষ নয়। তিনি (Singer Silajit Majumder) আরো লেখেন যে, “এই গানটার মধ্যে সাঁওতালি ভাষাতে যে দু’লাইন—এ দুলৌর মায়না আমা ওরা ওকারে, এ দুলোর ময়না তিগুন মেসেনা’টুকু লিখে দিয়েছিল নরেন হাঁসদা। সেটাও প্রচলিত নয়।” তিনি আরো লিখেছেন, “কোনও গান, যার সঠিক কাগজপত্র রয়েছে আমার নামে, সেটা থেকে যদি আমার অধিকার কেউ কেড়ে নিতে চায়, তাঁকে তো গান চোরও বলতে পারবো না, এ তো ডাকাতি!” তবে এখনই তিনি কোনো আইনি পদক্ষেপ নিচ্ছেন না।

শিলাজিত মজুমদারের (Singer Silajit Majumder) পোস্ট করা অংশটি শেয়ার করে গায়ক রূপম ইসলাম লিখেছেন, “এ আবার কী? লাল মাটির সরানে শিলাজিৎ মজুমদারের অরিজিনাল গান। একে প্রচলিত ছাপ দেওয়া অত্যন্ত অন্যায়। অনুরোধ— শিলাদার পোস্টটি পড়ুন। ছড়িয়ে দিন।” এদিকে সঙ্গীতশিল্পী তমালকান্তি হালদার পোস্টটি শেয়ার করে লিখেছেন, “লাল মাটির সরানে শিলুদার লেখা-সুর। এইরকম একটা গান এক এবং একমাত্র শিলুদাই বানাতে পারে! সেরকম ‘পিঁদারে পলাশের বন’ গানটিও প্রচলিত নয়। যাঁরা জানেন না, তাঁরা আর একটু চোখ-কান খোলা রাখুন।”

Related Articles