দেশনিউজ

দেশের প্রথম পাঁচ ধনী মহিলা, যাঁদের সম্পত্তির পরিমাণ আকাশছোঁয়া, রইল সেই তালিকা

আপনি জানেন কি দেশের ধনীতম মহিলা কারা? আজকে দেশের প্রথম পাঁচ বিত্তবান প্রমীলার তালিকা থাকল-

Advertisement
Advertisement

বিশ্বের ধনকুবেরদের তালিকায় বিল গেটস বা মুকেশ আম্বানির মতো ব্যক্তিরা যে আছেন তা তো আমরা কম বেশী সকলেই জানি। কিন্তু আপনি জানেন কি দেশের ধনীতম মহিলা কারা? আজকে দেশের প্রথম পাঁচ বিত্তবান প্রমীলার তালিকা থাকল-

পঞ্চম ধনীতম ভারতীয় মহিলা হলেন মঞ্জু দেশবন্ধু গুপ্ত‌। যিনি ধনকুবের শিল্পপতি তথা লুপিন লিমিটেডের প্রতিষ্ঠাতা প্রয়াত দেশবন্ধু গুপ্তের স্ত্রী। লুপিন লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও বিনিয়োগকারীদের মধ্যে মঞ্জু ছিলেন অন্যতম। বর্তমানে তার সম্পত্তির পরিমাণ ১৮ হাজার কোটি টাকা।

দেশে চতুর্থ ধনী মহিলা হলেন কিরণ মজুমদার শ। যার সম্পত্তির পরিমাণ ১৮ হাজার ৫০০ কোটি টাকা। বায়োটেকনোলজি সংস্থার প্রতিষ্ঠাতা তিনি। বর্তমানে এই সংস্থা ও বায়োকন লিমিটেডের চেয়ারপার্সন এবং ম্যানেজিং ডিরেক্টর তিনি।

তালিকার তৃতীয় স্থানে রয়েছেন আবার নাদার পরিবার। এই পরিবারের মহিলা সদস্য কিরণ নাদার মিউজিয়ম অফ আর্ট এর প্রতিষ্ঠাতা। পাশাপাশি দেশের পেশাদার ব্রিজ খেলোয়াড়দের মধ্যে অন্যতম তিনি। তার বর্তমান সম্পত্তির পরিমাণ ২৫ হাজার ১০০ কোটি।

এরপর দ্বিতীয় স্থানে রয়েছেন স্মিতা ভি কৃষ্ণা। গোদরেজ পরিবারে তিনি তৃতীয় প্রজন্মের উত্তরাধিকারী। বর্তমানে তার সম্পত্তির পরিমাণ ৩১ হাজার ৪০০কোটি টাকা।

আর ধনীতম ভারতীয় মহিলাদের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছেন, রোশনি নাদার। শিল্পপতি তথা এইচসিএল টেকনোলজিস্ট এর প্রতিষ্ঠাতা শিব নাদারের মেয়ে তিনি। পিতার অবসর গ্রহণের পর বর্তমানে তিনি এই সংস্থার চেয়ারপারসন পদের দায়িত্ব গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি এইচসিএল এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ ডিরেক্টর এন্ড সিইও। তার সম্পত্তির পরিমাণ ৩৬ হাজার ৮০০ কোটি টাকা।

Related Articles