নিউজরাজ্য

অর্ধেক চালের ওপর ‘ভারতের জাতীয় পতাকা’ এঁকে নজির গড়লো বাঙালি কন্যা অমৃতা

কদিন আগে বাংলার এক কন্যা মুগ ডালের উপর ভারতের মানচিত্র এঁকে ইন্ডিয়া জার্নাল বুকে নাম তুলেছিলেন। এবার পশ্চিমবঙ্গের আর এক কন্যা চালের ওপর দেশের পতাকা এঁকে নজির গড়েছে। প্রবল ইচ্ছাশক্তি দিয়ে যে অসম্ভবকে সম্ভব করা যায় তার প্রমাণ দিল কাঁথি-১ ব্লকের হৈপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা অমৃতা। ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসের সন্ধিক্ষনে খালি চোখে অর্ধেক চালের উপর সুস্পষ্টভাবে ভারতের জাতীয় পতাকা এঁকে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে অমৃতা। তার এই কাজ ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেছে।

চালের ওপর সামান্য নাম লিখতেই যেখানে আমাদের হাত কাঁপে সেখানে অমৃতা সকলের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল যে ইচ্ছা থাকলে কোনো কাজই অসম্ভব না। অমৃতা কলকাতার ‘বিড়লা আর্ট এন্ড কালচার’ এর একজন কৃতি ছাত্রী।

খুব ছোট বেলা থেকেই অমৃতা আঁকাকে নিজের তপস্যা বলে মনে করে। অমৃতা সর্বদা তার শিল্পকলাকে কাজে লাগিয়ে নতুন কিছু সৃষ্টির কথা স্বপ্ন দেখেন। ভবিষ্যতে অমৃতা আরও ভালো কিছু সৃষ্টি করতে চাই। তবে সামান্য চালের উপর দেশের পতাকা আঁকার চিন্তা মাথায় এলো কিভাবে? এর উত্তরে অমৃতা জানান, বর্তমান ভয়াবহ করোনা পরিস্থিতিতে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তারা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। বহু মানুষ রয়েছে অনাহারে।

অমৃতা জানায়,এই পরিস্থিতিতে খেতে না পেয়ে যাতে মানুষের কোনো ক্ষতি না হয় সেই কারণে চালের উপরে দেশের পতাকা এঁকে দুস্থ মানুষদের পাশে থাকার জন্য, দেশের মানুষের কাছে এই বার্তা পাঠাতে চেয়েছিল সে। তার এই অনন্য সৃষ্টি মানুষের মনে অনেকটা জায়গা করে নিয়েছে। তার এই ছবি সোশ্যাল মিডিয়াতে আসার সাথে সাথে ভাইরাল হয়ে যায়। বহু মানুষ এই দারুন ভাবনার জন্য শুভকামনা জানিয়েছে অমৃতাকে।

Tags

Related Articles

Close