দেশনিউজ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রথম স্থানাধিকারীদের গাড়ি উপহার শিক্ষামন্ত্রীর

১৮ সেপ্টেম্বর রেজাল্ট স্ক্রুটিনির পর কৃতী ছাত্রছাত্রীদের তালিকা প্রকাশ করে ঝাড়খণ্ড অ্যাকাডেমিক কাউন্সিল।

Advertisement
Advertisement

ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো তাঁর পূর্বের কথামত বুধবার দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম স্থানাধিকারীদের গাড়ি উপহার দিলেন। এদিন রাঁচিতে ঝাড়খণ্ড বিধানসভা চত্বরে তাঁদের হাতে চাবি তুলে দেন শিক্ষামন্ত্রী। তিনি বলেছেন যে ছেলেমেয়েদের পড়াশোনাতে উৎসাহ দিতেই এই দামি উপহার দেওয়ার কথা ভাবা হয়েছে। বেশকয়েকদিন আগেই ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কৃতী ছাত্রছাত্রীকে গাড়ি উপহার দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

১৮ সেপ্টেম্বর রেজাল্ট স্ক্রুটিনির পর কৃতী ছাত্রছাত্রীদের তালিকা প্রকাশ করে ঝাড়খণ্ড অ্যাকাডেমিক কাউন্সিল। উচ্চমাধ্যমিকে বিজ্ঞান বিভাগের ছাত্র অমিত কুমার সর্বোচ্চ নম্বর পেয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৫০০ নম্বরের মধ্যে ৪৫৭। মাধ্যমিকে প্রথম হয়েছেন মনীশ কুমার কাটিয়ার। বুধবার ঝাড়খণ্ড বিধানসভা চত্বরে এই দুই ছাত্র অমিত ও মনীশের হাতে গাড়ির চাবি তুলে দেন স্পিকার রবীন্দ্রনাথ মাহাতো ও শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো।

এদিন শিক্ষামন্ত্রী বলেন যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেটা রক্ষা করলাম। রাজ্যের ছেলেমেয়েদের পড়াশুনোয় উৎসাহ দেওয়ার জন্য পুরস্কার হিসেবে গাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। এর পরেই তিনি ঘোষণা করেন, আগামী বছর থেকে শীর্ষ স্থানাধিকারীদের উচ্চশিক্ষার সমস্ত ব্যয়ভার বহন করবে ঝাড়খন্ড সরকার।

Related Articles