দেশনিউজ

আগামী সপ্তাহেই করোনা টিকা নিয়ে বৈঠকে মোদী-মমতা

বেশ কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন জানিয়েছেন যে আগামী বছরের জুন-জুলাই মাসের মধ্যে ২৫ কোটি ভারতীয়কে করোনার ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে।

Advertisement
Advertisement

দেশের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মূলত করোনা ভ্যাকসিন নিয়ে আলোচনা হবে বলে জানা গিয়েছে। আগামী ২৪ নভেম্বর অর্থাত্ মঙ্গলবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মোদী। আর এবারের বৈঠকে অংশগ্রহন করবেন মমতা ব্যানার্জি। নবান্ন থেকে সেই ভার্চুয়াল বৈঠকে যুক্ত হবেন বাংলার মুখ্যমন্ত্রী।

বেশ কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন জানিয়েছেন যে আগামী বছরের জুন-জুলাই মাসের মধ্যে ২৫ কোটি ভারতীয়কে করোনার ভ্যাকসিন দেওয়া সম্ভব হবে। ২০২১-এর এপ্রিলের মধ্যেই ভারতে করোনার ভ্যাকসিন চলে আসবে। তবে কোন রাজ্যে কিভাবে ভ্যাকসিনের বন্টন হবে সেই সমস্ত প্রক্রিয়া আলোচনা করতেই মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসবেন মোদী। ভারতে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৯১ লক্ষ ছাড়িয়েছে। তবে সুস্থতার হার ৯৩ শতাংশের বেশি রয়েছে।

আর এই বৈঠকের কারণেই বাঁকুড়ার কর্মসূচিতে কাটছাঁট করলেন মুখ্যমন্ত্রী। এই পূর্ব নির্ধারিত কর্মসূচির পরিবর্তন করে আজই বাঁকুড়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামিকাল বাঁকুড়ায় ২টো কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। একটি হল প্রশাসনিক বৈঠক। আর অপরটি প্রশাসনিক সভা।

Related Articles