টেক নিউজদেশনিউজ

মোদীর আত্মনির্ভর ভারত, ইউরোপের বাজার দখল করবে মেড ইন ইন্ডিয়ার আকর্ষণীয় বাইক!

Advertisement
Advertisement

জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারত গড়ার ডাক দিয়েছিলেন। এর মূলমন্ত্র ছিল বিদেশী পণ্যের উপর নির্ভরশীল হয়ে না থেকে দেশীয় পণ্যকে সুযোগ করে দেওয়া। সেই দিকে নজর রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেক ইন ইন্ডিয়া প্রকল্পের আওতায় শুরু হয়েছিল আত্মনির্ভর ভারত পরিকল্পনা। এবার এই লক্ষ্যে এগিয়ে গেল ভারত।

ইন্ডিয়ার এক নিজস্ব কোম্পানির মোটরসাইকেল লঞ্চ হল ইউরোপে। মেড ইন ইন্ডিয়া jawa standard মোটরসাইকেল এবার লঞ্চ করল ইউরোপিয়ান মার্কেটে। এর লুকস jawa standard এর মতোন হলেও ইউরোপিয়ান মার্কেটের এই মডেলের নাম দেওয়া হয়েছে 300CL. জানা গেছে ইঞ্জিন এর ক্ষেত্রে jawa standard ও 300CL এর মধ্যে সামান্য ফারাক রয়েছে।

ইউরো ফোর কমপ্লায়েন্ট এ 294.7 সিসি লিকুইড কুলড্ ইঞ্জিন থাকবে 300CL এ। সাত হাজার আরপিএম এ ২২.৫ বিএইচপি থাকবে এতে। ৫৭৫০ আরপিএম এ ২৫ এনএম টর্ক থাকবে। তবে ভারতীয় jawa স্ট্যান্ডার্ড বেশি পাওয়ারফুল। কারন এতে ২৭ বিইচপি ও ২৮ এনএম টর্ক রয়েছে। আশা করা যায় ইউরোপের মাটিতে ভালোয় ছুটবে ভারতীয় মোটরসাইকেল। এভাবেই আত্মনির্ভর হয়ে উঠবে ভারত।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles