নিউজরাজ্য

আগামী ৪৮ ঘণ্টায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিতে ভাসবে রাজ্যের এইসব জেলা

রোদের তাপে কুলু কুলু ঘাম আর গলা শুকিয়ে যাওয়াই জানানো হচ্ছে শীত বিদায় নিয়েছে। এখন সময় গরমকে স্বাগত জানানোর। কয়েকদিন ধরেই শহর জুড়ে পড়ে গিয়েছে ভালো গরম। গরম পরলেও ঘন কুয়াশার দাপট অব্যাহত। রাজ্য জুড়ে রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

আবহাওয়া দফতর সূত্রের খবর, গরম পড়তে না পড়তেই বৃষ্টির সম্ভাবনা রাজ্য জুড়ে। জানা গিয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। যার জেরে শুক্র শনিবার সিকিম-সহ দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

অন্যদিকে, কোচবিহার, আলিপুরদুয়ারেও হালকা বৃষ্টি হতে পারে রবিবার। পাশাপাশি হালকা বৃষ্টির পূর্বাভাস রয়ছে দার্জিলিং, কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। সোমবার পর্যন্ত সিকিমের উঁচু এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। এমনকি উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন রাজ্যগুলিতে শুক্র শনিবার তুষারপাতের সম্ভাবনা। বেশি তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর লাদাখ ও মোজাফফরাবাদে।

সোমবার থেকে পূবালী হাওয়ার দাপট বাড়ায় সোমবার থেকে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প যুক্ত বাতাস ঢুকবে। যার জেরে আকাশ মেঘলা হবে বাড়বে গরমের অস্বস্তি। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

Tags

Related Articles

Close