অফবিটনিউজ

কাটা গেছে এক পা, সোনার ফসলের আশায় কোদাল চালাচ্ছেন অসহায় কৃষক, ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

রাস্তায় কাজে বেরোন বা স্কুল কলেজ বা লোকারন্য এলাকার চত্বর যেকোনো জায়গায় চোখে একদল ব্যক্তি চোখে পড়বেই যারা ভিক্ষার থলি হাতে ভিক্ষা করছেন। অনেকসময় দেখা যায় সামর্থ্য থাকলেও কাজ না করে অন্যের কাছেই হাত পাতছেন। এবার এর ঠিক বিপরীত চিত্রটা চোখের সামনে ফুটে উঠলো।

আমাদের সমাজে কিছু মানুষ থাকেন যারা আত্মসম্মানের সাথে বাচতে ভালোবাসেন। কোনো পরিস্থিতিতে তাদের জীবন ডাইরীতে অসম্ভব বলে শব্দ নেই। যেকোনো প্রতিকূলতার সম্মুখীন হয়ে লড়াই করতে পারে জীবনের জন্য পরিবারের জন্য। শরীর কোনো অসম্পূর্ণতা জীবনে প্রভাব ফেলে না।

এরকমই এক মানুষের চিত্র ধরা পরল সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হওয়ার একটি ভিডিওতে দেখা যাচ্ছে ক্রাচের সাহায্যে একপায়ে ভর করে কৃষি কাজ করে চলেছেন একজন চাষী। ক্রাচের সাহায্যেই হাতে কোদাল নিয়ে জলে ভরা কৃষিজমিতে কাজ করছেন সেই কৃষক। ভিডিও দেখলেই বোঝা যাবে এক পা নেই সেই কৃষকের। এমন পরিস্থিতিতে অনেকেই হাল ছেড়ে দেন পরনির্ভরশীল হয়ে পড়েন। কিন্তু সেখানে তিনি শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে নিয়েছেন।

মধুমিথা নামক এক আইএফএস এই ভিডিওটি শেয়ার করেছেন। কৃষকের মনে জোর দেখে মুগ্ধ হয়েছে নেটিজেনরা। অনেকেই বলেছেন জীবন যুদ্ধ লড়াই কঠিন হলেও যে জয় করা যায় তাই শিক্ষা দিলেন এই কৃষক। আরেকজন লিখেছেন কঠিন পরিশ্রমে বিশ্বাস রাখা এই মানুষটিকে সালাম। ইনি একজন হিরো। ভগবান উনাকে আরো আশীর্বাদ দিন। প্রসঙ্গত ভিডিওটি কোথাকার বা ঐ কৃষকের পরিচয় সম্পর্কে এখনও জানা যায়নি। ভিডিওটির উৎস খুঁজে বের করার চেষ্টা চলছে। দেখুন সেই ভিডিও-

Tags

Related Articles

Close