নিউজ

গরমের ছুটিতে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? আপনাদের জন্য দারুণ সুখবর রয়েছে

Advertisement
Advertisement

Summer Special Train: গরমে হাঁসফাঁস করছেন বঙ্গবাসী। বেলা যত বাড়ছে ততই যেন রেগে লাল হচ্ছেন সূর্যি মামা। এই পরিস্থিতিতে কমবেশি সকলেরই মন টানছে পাহাড়ের দিকে। কারণ তীব্র গরমের হাত থেকে যদি রক্ষা পেতে হয় তাহলে যেতেই হবে পাহাড়ে বেড়াতে। আপনারও কী গরমের ছুটিতে পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা রয়েছে? তাহলে আপনার জন্য কিন্তু রয়েছে দারুণ সুখবর। সাধারণের কথা চিন্তা করে দুর্ধর্ষ পরিকল্পনা নিয়েছে রেল কর্তৃপক্ষ।

গ্রীষ্মের সময় পাহাড়ে ক্রমশই বাড়ে পর্যটকদের ভিড়। কমবেশি সকলেই ব্যাগপত্র গুছিয়ে ছুটে যান দার্জিলিং। ফলে ভিড় বাড়ে ট্রেনে। বিশেষ এই সময় যাত্রীদের ক্রমবর্ধমান ভিড় সামলাতে এবার নয়া উদ্যোগ নিয়ে ফেলল রেল কর্তৃপক্ষ। আজ অর্থাৎ বুধবার থেকেই গড়াতে চলেছে সামার স্পেশাল ট্রেনের টাকা। আগামী 29 জুন পর্যন্ত এই পরিষেবা পাবেন আমজনতা। রেল দফতর সূত্রে খবর, হাওড়া-নিউ জলপাইগুড়ি এবং হাপা-নাহরলগুন উভয় দিক থেকে ছুটবে মোট 11 টি ট্রেন। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সামার স্পেশাল ট্রেনের নম্বর। আজ অর্থাৎ 17 এপ্রিল থেকে 26 জুন পর্যন্ত প্রত্যেক বুধবার হাওড়া থেকে রাত্রি 11 টা বেজে 55 মিনিট নাগাদ ছাড়বে স্পেশাল ট্রেন। পরের দিন সকাল 10.45 এ ট্রেন পৌঁছে যাবে নিউ জলপাইগুড়ি।

অন্যদিকে ঠিক একই রকম ভাবে 18 এপ্রিল অর্থাৎ বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি থেকে দুপুর 12.45 মিনিটে হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে স্পেশাল ট্রেন। রাত্রি আনুমানিক 12 টা বেজে 10 মিনিটে সেই ট্রেন পৌঁছে যাবে হাওড়া। রেল দফতর সূত্রে খবর, 22 টি কোচ নিয়ে গঠিত এই স্পেশাল ট্রেনটি উভয় দিক থেকে যাত্রা সময় ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, আজিমগঞ্জ জংশন, মালদা টাউন, কিশানগঞ্জ হয়ে চলাচল করবে।

অন্যদিকে আজ অর্থাৎ 17 এপ্রিল হাপা থেকে আনুমানিক রাত্রি 12 টা বেজে 40 মিনিট নাগাদ নাহরলগুন যাওয়ার উদ্দেশ্যে রওনা দেবে সামার স্পেশাল ট্রেন। 19 তারিখ অর্থাৎ শুক্রবার আনুমানিক বিকেল 4 টে নাগাদ সেই ট্রেন পৌঁছবে গন্তব্যে। একই রকম ভাবে শনিবার 10 টা নাগাদ হাওড়ার উদ্দেশ্যে রওনা দেবে এই ট্রেন। যা গন্তব্যে এসে পৌঁছবে মঙ্গলবার রাত্রি আনুমানিক 12.30 মিনিট নাগাদ। জানিয়ে রাখি, 22 টি কোচ নিয়ে গঠিত এই স্পেশাল ট্রেনটি উভয় দিক থেকে যাত্রার সময় রাজকোট, আহমেদাবাদ, রতলাম, উজ্জয়ন, রুথিয়াই জংশন, গোয়ালিয়র, প্রয়াগরাজ জংশন, বারাণসী, জলপাইগুড়ি, নিউ কোচবিহার সহ একগুচ্ছ স্টেশন হয়ে চলাচল করবে।

Related Articles