নিউজরাজনীতিরাজ্য

“সৌমিত্রকেই ভালোবাসবো”, ডিভোর্সের কথা শুনেই কান্নার সুর সুজাতার

Advertisement
Advertisement

সোমবার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ এর স্ত্রী সুজাতা দেবী যোগদান করলেন তৃণমূলে। আর তারপরেই সাংবাদিক সম্মেলনে ঘরের লক্ষ্মী চুরি করেছে তৃণমূল বলে বিস্ফোরক গেরুয়া শিবিরের সাংসদ। সৌমিত্র বাবুর মতে পরিবার ভাঙুক তাতে ক্ষতি নেই। স্ত্রীকে ডিভোর্সের চিঠি পাঠাবেন উল্লেখ করে জানিয়েছেন, “সুজাতাকে খাঁ পদবী থেকে মুক্তি দিলাম। ও আমার দুর্বলতা ছিল। এরপর আর কোনো পিছুটান নেই। ফলে ভয় ডর হীন হয়ে ভারতীয় জনতা পার্টির হয়ে কাজ করতে পারবো, আত্ম বলিদান দিতে পারবো।”

নিজের তৃণমূলে যোগদানের পরিপ্রেক্ষিতে তাঁকে সৌমিত্র বাবুর বিবাহবিচ্ছেদের নোটিশ পাঠানোর সিদ্ধান্তের পর ভেঙে পড়লেন সুজাতা দেবীও। জীবনসঙ্গীর এই ব‍্যবহারে আহত হয়েছেন সুজাতা, হয়েছেন অবাকও। তাঁর বিশ্বাস বিজেপির চাপেই ডিভোর্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সৌমিত্র। তাঁরাই ওকে চাপ দিচ্ছে। শোকতপ্ত সুজাতা বলছেন, “স্বামী-স্ত্রীর সম্পর্কের মাঝে রাজনৈতিক মতভেদ আসতে পারে না। কারা বিচ্ছেদের বুদ্ধি দিচ্ছে জানি না।” স্বামী তাঁকে ডিভোর্স দিলেও তিনি যে চিরকাল সৌমিত্রর স্ত্রী হিসেবেই পরিচয় দিতে চান, তার নামের সিঁদুর পড়তে চান তা জানিয়েছেন সুজাতা।

সৌমিত্রর দুর্দিনে একসাথে সংগ্রামের কথা উল্লেখ করেছেন সুজাতা। সৌমিত্রর মঙ্গল কামনা করে বলেছেন ওর যে কোনও বিপদে সবার আগে আমিই এগিয়ে আসবো। আমি হয়ত ওর পথের কাঁটা হয়ে যাচ্ছিলাম, আর হব না। আমাকে বাদ দিয়ে যদি ও সাফল্য পায়, তাহলে তাতেই আমার গর্ব হবে।” রাজনৈতিক টানাপোড়েনে সম্পর্ক ভাঙায় দুজনেই যে আহত তা স্পষ্ট।

“স্বামী-স্ত্রীর সম্পর্ক ভগবানের আশীর্বাদে স্বর্গে তৈরী হয়। আমরা রাম-সীতার মত, লক্ষ্মী-নারায়ণের মত।” কান্নায় ভেঙে পড়ে সুজাতার দাবি, তাদের সম্পর্ক কেউ ভাঙতে পারবে না। ওর নামের সিঁদুর, নোয়া সারাজীবন পরবেন সুজাতা। সঙ্গে এ‌ও মনে করিয়ে দিয়েছেন, “সৌমিত্রর এই আত্মত্যাগের কথা মাথায় রেখে বিজেপির উচিত ক্ষমতায় এলে ওকেই মুখ্যমন্ত্রী করা।” সব মিলিয়ে একুশের আগে জমজমাট বঙ্গ রাজনৈতিক রঙ্গ মঞ্চ।

Related Articles