নিউজবিনোদন

Charu Chandra Bose: হুগলির একটি প্রত্যন্ত গ্রামের ছেলে উজ্জ্বল কিভাবে বাঘা যতীনের বিপ্লবী চারুচন্দ্র বসু হয়ে উঠলেন? জেনে নিন

অভিনয়ের আগে ১০০ দিনের কাজ করেছেন, সাইকেল নিয়ে ঘুরেছেন সারা দেশ

Advertisement
Advertisement

দেবের আসন্ন ছবি বাঘা যতীন আগামী পুজোই মুক্তি পেতে চলেছে। এই ছবিতে বাঘাযতীন হিসেবে দেবের লুক নজর কেরেছে ভক্তদের। পাশাপাশি এই ছবির আরেকটি চরিত্র বেশ আলোচনায় রয়েছে। তাহলেও বিপ্লবী চারুচন্দ্র বসু (Charu Chandra Bose)। এই চরিত্রে দেখা যাবে একদম নতুন মুখ। যিনি অভিনয় জগতে একদমই নতুন এর আগে তিনি পেট চালাতে করেছেন ১০০ দিনের কাজও করেছেন। চলুন বাঘা যতীনের ‘বিপ্লবী চারুচন্দ্র বসু’-র সম্পর্কে জেনে নিন।

বাঘাযতীনের একটি গুরুত্বপূর্ণ চরিত্র হল বিপ্লবী চারুচন্দ্র বসু (Charu Chandra Bose)। তাঁর একটি হাত জন্ম থেকেই অসাড় ছিল। তবে এর কারণে কখনো বিপ্লবীকে দমে যেতে হয়নি কারণ বিপ্লবীর মনে ছিল অসম সাহস। হাজার সমস্যার সত্ত্বেও তিনি সব প্রতিকূলতাকে জয় করেছে। আর এই চরিত্রে অভিনয় জন্যেও পরিচালক অরুণ রায় এমনই এক নবাগতর খোঁজ করছিলেন। পেয়েও গেলেন তেমন এক মুখ যার নাম উজ্জ্বল ঘোষ।

হ্যাঁ এই ছবিতে বিপ্লবী চারুচন্দ্র বসুর (Charu Chandra Bose) চরিত্রে অভিনয় করছেন উজ্জ্বল ঘোষ। হুগলি জেলার পরশুরা এলাকার একটি ছোট্ট গ্রাম রসুলপুলের ছেলে উজ্জ্বল। ছোট থেকেই তিনি অনেক সমস্যায় জর্জরিত। তবে সমস্যা কখনো তাঁকে দমাতে পারেনি। সাইকেল নিয়ে সারা দেশ ঘুরে বেরিয়েছেন। গিয়েছেন পাহাড়। গেছেন তিনি লাদাখ। সাইকেল নিয়ে ঘুরে বেড়ালেও তা কিন্তু রোজগারের পথ নয়। একই সাথে তিনি বীজ বপন করে পরিবেশ রক্ষার বার্তাও দেন।

আরি সাইকেল এর সূত্র ধরেই তিনি বাঘাযতীন ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন। সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে উজ্জ্বল ঘোষ (Charu Chandra Bose) জানিয়েছেন, “এই সাইকেলই হল যোগসূত্র। লাদাখ যাওয়ার জন্য আমাদের একটা টিম তৈরি হয়েছিল ১০-১২ জনের। তার মধ্যেই এক জন হলেন ‘বাঘা যতীন’-এর সদস্য। তাঁর সূত্রেই আমি অডিশন দিতে যাই। আমায় বেছে নেওয়া হয় এই চরিত্রের জন্য।” অভিনেতা এও জানিয়েছেন যে এর আগে তিনি ১০০ দিনের কাজও করেছেন। তবে আগামী দিনে যদি সুযোগ পান অভিনয় করতে চান।

Related Articles