অর্থনীতিনিউজরাজ্য

রাজ্যে ব্যাংক খোলার দিনক্ষণ বদল, জেনে নিন নতুন সময়সূচি

রাজ্যে করোনা সংক্রমণের মাত্রা বৃদ্ধি পাবার জেরে ব্যাঙ্ক কর্মীদের সুরক্ষার কথা ভেবে রাজ্য সরকার প্রতি শনিবার ও রবিবার ব্যাঙ্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। তবে এবার আনলক ৪ পর্যায়ে এসে সেই সিদ্ধান্তের বদল করল রাজ্য সরকার। আবার আগের মতো পদ্ধতি করা হবে। রাজ্যের অর্থদফতরের তরফ থেকে জানানো হয়েছে, এবার আগের মতই শনিবার ও খোলা থাকবে রাজ্যের সমস্ত ব্যাঙ্ক।

লকডাউনের পর ব্যাঙ্ক খোলার পর থেকেই ব্যাঙ্ক কর্মীদের নিরাপত্তার কথা ভেবেই ঘোষণা করা হয় যে আপাতত শনিবার ও রবিবার দুদিনই ব্যাঙ্ক বন্ধ থাকবে। সপ্তাহে আপাতত ৫ দিন ব্যাঙ্কের কাজ হবে। এছাড়া গ্রাহক পরিষেবার সময় ও কমিয়ে আনা হয়েছিল। ১০ টা থেকে ২ টো পর্যন্ত ব্যাংকের পরিষেবা পাবেন গ্রাহকেরা। তবে এবার থেকে আগের মত মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। বাকি দুই শনিবার ব্যাঙ্ক খোলা থাকবে।

এদিকে এবার আনলক ৪-এ দ্রুত মেট্রো পরিষেবা চালু করতে রাজ্যের সঙ্গে বৈঠকে মেট্রো কর্তৃপক্ষ। সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহেই মেট্রো চালু হতে পারে। তার প্রস্তুতিও জোরকদমে শুরু হয়ে গিয়েছে। তবে ৮ সেপ্টেম্বরের পরিবর্তে ১৩ বা ১৪ তারিখ থেকে পরিষেবা শুরু হতে পারে বলে জানানো হয়েছে।

Tags

Related Articles

Close