দেশনিউজ

ভোটের আগেই মদে কমলো সেস, সস্তা হল পেট্রোল-ডিজেল, বড়সড় ঘোষণা অসম সরকারের

Advertisement
Advertisement

ভোটের মুখে অসম রাজ্য সরকার বড়সড় ঘোষণা করল। সর্বানন্দ সোনওয়ালের সরকার লিটারপিছু ৫ টাকা কমানোর সিদ্ধান্ত নিল ক্রমাগত ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দামে স্বস্তি দিতে। ২৫ শতাংশ করও কমানো হয়েছে মদের উপর।

শুক্রবার রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্য বিধানসভায় ‘ভোট অন অ্যাকাউন্ট’ পেশের সময় এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। অসম সরকার জ্বালানি তেল ও মদের উপর অতিরিক্ত কর চাপিয়েছিল কোভিড সংক্রমণের সময়। শুক্রবার অন্তর্বর্তীকালীন বাজেটে সেই কর তুলে নেওয়ার সিদ্ধান্ত হল।

বিশ্বশর্মা বিধানসভায় বলেন, ‘‘আমরা পেট্রোল, ডিজেল ও মদের উপর অতিরিক্ত সেস চাপিয়েছিলাম করোনা সংক্রমণ ভয়াবহ থাকার সময়। এখন সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। সেই কারণে এখন সিদ্ধান্ত নিয়েছি পেট্রোল ডিজেলের দাম লিটার প্রতি ৫ টাকা কমিয়ে দেওয়ার। এই নতুন দাম কার্যকর হবে শুক্রবার মধ্যরাত থেকেই, যাতে উপকৃত হবেন অসমবাসী।’’

পশ্চিমবঙ্গ, অসম-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোট সম্পূর্ণ হবে মে মাসের মধ্যেই। নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণও ঘোষণা করতে চলেছে কয়েক দিনের মধ্যে। আদর্শ নির্বাচনী আচরণবিধি কার্যকরী হবে সেই ঘোষণা হওয়ার পর। তার আগে ভোটবাক্সে কতটা প্রভাব পড়ে বিজেপির এই জনমুখী ঘোষণার ফলে, তার জন্য অপেক্ষা করতে হবে ফল প্রকাশ পর্যন্ত।

Related Articles