দেশনিউজ

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই রাম মন্দিরের ভূমি পুজো, সব জল্পনা উসকে দিলেন প্রধানমন্ত্রী

আগামীকাল প্রধানমন্ত্রী সকাল ৯ টা ৩৫ মিনিটে নয়াদিল্লি থেকে রওনা দেবেন। আর সকাল ১০ টা ৩৫ মিনিট নাগাদ উত্তরপ্রদেশের লখ্নৌতে পৌঁছবেন।

Advertisement
Advertisement

আগামীকাল অর্থাৎ ৫ আগস্ট রামমন্দিরের ভূমিপুজোতে সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাই প্রস্তুতি চলছে তুঙ্গে। সমস্ত রকম প্রস্তুতি নেওয়া হলেও রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন কি না তা নিয়ে শুরু হয়েছিল জোর জল্পনা। সুত্রের খবর, রাম মন্দিরে ভূমিপুজা উপলক্ষ্যে ৩ ঘন্টা অযোধ্যাতে থাকবেন নরেন্দ্র মোদী। আগামীকাল সকাল ৯ টা ৩৫ মিনিটে নয়াদিল্লি থেকে রওনা দেবেন প্রধানমন্ত্রী। আর সকাল ১০ টা ৩৫ মিনিট নাগাদ উত্তরপ্রদেশের লখ্নৌতে পৌঁছবেন। এরপর সেখান থেকে সকাল ১০ টা ৪০ মিনিট নাগাদে তিনি অযোধ্যার উদ্দেশ্যে রওনা দেবেন।

সকাল সাড়ে ১১ টা নাগাদ অযোধ্যার সেকেট কলেজ ক্যাম্পাসের নবনির্মিত হেলিপ্যাডে নামবে প্রধানমন্ত্রীর হেলিপ্যাড। মোদী ভূমিপুজোতে অংশ নেবার আগে ভগবান হনুমানের একটি মন্দির পরিদর্শন করবেন। তিনি বেলা ১১ টা ৪০ মিনিট নাগাদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে ১০ মিনিট হনুমানগড়িতে একটি বিশেষ পূজা করবেন এবং তারপরেই ভূমিপূজায় যোগ দেবেন তাঁরা। এরপর দুপুর ১২ টা নাগাদ রাম জন্মভূমি কমপ্লেক্সে পৌঁছে দুজনে রাম লালা বিরাজমানের সামনে ১০ মিনিটের জন্য প্রার্থনা করবেন।

প্রার্থনার পর ১২ টা ১৫ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী মন্দির চত্বরে একটি পারিজাত গাছ রোপণ করবেন। এরপর ১২টা ৩০ মিনিট নাগাদ ভূমিপূজা শুরু হবে। ১২ টা ৪০ মিনিট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। ওখানে কিছুক্ষন থেকে দুপুর ২ টা ৫ মিনিট নাগাদ তিনি সেকেট কলেজের উদ্দেশ্যে রওনা দেবেন। এরপর ২ টা ২০ মিনিট নাগাদ লখ্নৌ-র উদ্দেশ্যে রওনা দেবে। প্রধানমন্ত্রী ৩ ঘন্টার জন্য এই অনুষ্ঠানে থাকবেন।

Related Articles