দেশনিউজ

লকডাউন দেশ! শহরের বাজারে হাজার হাজার মানুষের সমাগম ! কাঠগড়ায় পুলিশ ও প্রশাসন! দেখুন ভিডিও

Advertisement
Advertisement

প্রীতম দাস : করোনাভাইরাস কে নিয়ে এখনও বহু মানুষের মধ্যে সচেতনতার অভাব পরিলক্ষিত হচ্ছে। এত বিধি-নিষেধ , পুলিশের লাঠিচার্জ , প্রতিদিন খবরের বিভিন্ন ব্রেকিং নিউজ এতকিছু দেখার সত্ত্বেও কিছু মানুষের চেতনা বুদ্ধি এখনো সুপ্ত অবস্থায় রয়েছে।

কেন্দ্রীয় সরকারের তরফ থেকে 21 দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে সারা দেশজুড়ে। কিন্তু আদতে পরিস্থিতি দেখলে অনেক ক্ষেত্রেই মনে হবে যে লকডাউন শুধু নামমাত্র হয়েছে ! সরকার পুলিশ সহ অন্যান্য নানা চেষ্টাও অনুরোধ সত্বেও মানুষের একটা বড় অংশ যে সচেতন নয় তা বারংবার স্পষ্ট হয়ে যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তের বেশ কিছু ছবিতে। কিছুদিন আগে দিল্লিতে কাজ করতে যাওয়া মানুষদের ঘরে ফেরা নিয়ে হাজার হাজার মানুষের জমায়েত নিয়ে সোশ্যাল মিডিয়া থেকে সর্বত্র তোলপাড় হয়ে গেছিল।

আজ সপ্তাহের প্রথম দিনে লুধিয়ানায় দিল্লির ন্যায় পরিস্থিতি পরিলক্ষিত হলো। জানি আবার শুরু হয়ে গেছে বিতর্ক। শহরের একটি সবজি বাজারে হাজার হাজার মানুষের সমাগম ও আনাগোনা প্রশ্ন চিহ্ন তুলে দিল লকডাউন এর সফলতার দিকে। নেটিজেনদের অনেকে প্রশ্ন তুলছে কোথায় পুলিশ কোথায় প্রশাসন ? যেখানে পাঞ্জাবে এখনো অব্দি 40 জনের মতো করণা আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে , এমন পরিস্থিতিতে এই ধরনের চিত্র যেকোনো রূপেই আশাপ্রদ নয়। যদি মানুষ বারংবার এই একই ভুল করতে থাকে তাহলে ভবিষ্যতে এর চরম মাশুল গুনতে হতে পারে ! দেখুন ভিডিও-

https://youtu.be/3D2Z5SeM9s8

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles