দেশনিউজ

ভারতে গত ২৪ ঘন্টায় ১৭ জনের মৃত্যু! করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ছয় হাজার

Advertisement
Advertisement

ডিসেম্বরে চীন থেকে এই ভাইরাস গোটা বিশ্বে ছড়িয়ে পড়ে দাবানলের মত সারাবিশ্বের এখন 1.46 মিলিয়নের বেশি মানুষ করনা ভাইরাসে আক্রান্ত দেশের কমপক্ষে 86289 মানুষ মারা গেছে। এই দাবানল রুখতে সারাদেশে চলছে লগ ডাউন কিন্তু সম্প্রতি নতুন চাঞ্চল্যকর খবর চোখে পড়েছে। গত 24 ঘন্টায় নতুন করে আরো 17 জনের প্রান কেড়েছে করোনাভাইরাস। এই নিয়ে সব মিলিয়ে এই দেশের মোট 166 জনের মৃত্যু হয়েছে কেন্দ্রীয়। স্বাস্থ্যমন্ত্রী হিসাব অনুযায়ী ভারতের মোট করোনা আক্রান্ত 5734 জন। এই রোগের সংক্রমনের বাড়বাড়ন্ত রুখতে 24 মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে লকডাউন এর কথা বলে যার মেয়াদ আছে 14 ই এপ্রিল পর্যন্ত।

কিন্তু আজ 9th April এ এসেও নির্মূল করা গেল না এই করোনা ভাইরাসকে। তাই পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে এখন লকডাউন এর নিষেধাজ্ঞা না তোলার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী। বুধবার সর্বদলীয় বৈঠকের এমনটাই জানিয়েছেন তিনি। যদিও আগামী শনিবার দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বিষয়ে একটি বৈঠক হতে চলেছে মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর ওই বৈঠকের পরেই লকডাউন নিয়ে চূড়ান্ত ঘোষণা সেদিন করা হবে।

প্রসঙ্গত অনেক রাজ্যের সরকার এবং বিশেষজ্ঞরা এই lockdown এর মেয়াদ বাড়ানোর পক্ষে সওয়াল করছেন. যেভাবে করোনাভাইরাস এর আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বাড়ছে আগামী সপ্তাহ গুলিতেই সংক্রমণ আরো বাড়তে পারে বলে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা।এর শেষ কোথায় এই আশাতেই দিন গুনছে সকলে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles