দেশনিউজ

জুলাইয়ে না, কবে হবে দশম-দ্বাদশ শ্রেনীর পরীক্ষা! বড় আপডেট দিল CBSE বোর্ড

Advertisement
Advertisement

দেশজুড়ে করোনা সংক্রমণ এর ফলে হটাৎ করে লকডাউন ঘোষণার জন্য CBSE বোর্ডের দশম এবং দ্বাদশ শ্রেনীর কিছু পরীক্ষা বাকি থেকে গিয়েছিল। আগামী ১লা জুলাই থেকে ১৫ ই জুলাই এর মধ্যে দ্বাদশ শ্রেনীর বাকি থাকা পরীক্ষাগুলো নেওয়ার ব্যাপারে CBSE বোর্ড বিজ্ঞপ্তি জারি করেছিল।

CBSE বোর্ডের এই বিজ্ঞপ্তির বিরুদ্ধে শীর্ষ আদালতে আর্জি জানিয়েছিল পরীক্ষার্থীদের অভিভাবকদের একাংশ। করোনা পরিস্থিতিতে দেশজুড়ে যা খারাপ অবস্থা তাই ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা চিন্তা করে যেন পরীক্ষা গ্রহণের বিজ্ঞপ্তি বাতিল করা হয়, আদালতের কাছে এমনটাই দাবি করেছিল অভিভাবকরা। আদালতের কাছে আর একটি দাবি করেছিল অভিভাবকরা,সেটি হল পরীক্ষার্থীরা যে পরীক্ষাগুলো দিয়েছে সেই পরীক্ষাগুলোর নম্বর এবং অভ্যন্তরীণ মূল্যায়ণ করে যেন ফলপ্রকাশ করে বোর্ড।

বিচারপতি এ এম খানউইলকর, বিচারপতি দীনেশ মহেশ্বরী এবং বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই মামলার শুনানি হয়। শুনানি চলাকালীন সলিসিটির জেনারেল তুষার মেহতা কেন্দ্রের পক্ষ থেকে জানান রাজ্যগুলির সাথে কথা বলার পর পয়লা জুলাই থেকে যে বাকি থাকা পরীক্ষাগুলো হবার কথা ছিল সেগুলো বাতিল করা হয়েছে। CBSE বোর্ডের তরফ থেকে সুপ্রিম কোর্টকে লিখিতভাবে জানানো হয়েছে যে, আপাতত জুলাই মাসে পরীক্ষা বাতিল করে হচ্ছে। দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা ইচ্ছুক থাকলে পরে পরীক্ষা দিতে পারবে। পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষার আয়োজনের ব্যাপারে চিন্তাভাবনা করা যাবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles