আন্তর্জাতিকনিউজলাইফস্টাইল

করোনার ওষুধ ফেবিপিরাভির! মাত্র ৪ দিনেই দূর হবে করোনা! জানালো চিকিৎসকরা, রইল ভিডিও

Advertisement
Advertisement

দেশ জুড়ে চলছে লকডাউন। করোনা ভাইরাসের চেন ব্রেক করতে এই একমাত্র পন্হা কিন্তু তার সঙ্গে করোনা ভাইরাস নির্মূল করতে প্রতিষেধক ও প্রয়োজন।লক ডাউনের পরেও আক্রান্তদের সংখ্যা কমলেও নির্মূল হয়নি করোনা ভাইরাস। কিন্তু এর মাঝেও আশার আলো দেখা যাচ্ছে। কোথাও কোথাও বিভিন্ন ওষুধ পরীক্ষামূলকভাবে করানা সংক্রমণ রুখতে ব্যবহার করতে শুরু করছেন চিকিৎসকরা। কোথাও আবার নতুন করে ওষুধ আবিষ্কারের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন গবেষকরা কিন্তু সঠিক রাস্তা হাতড়ে বেরোচ্ছে সকলেই।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় উন্নত বিশ্ব যখন হিমশিম খাচ্ছে তখন এর মধ্যে থেকে বেরিয়ে এলো এক চাঞ্চল্যকর তথ্য। একটি ওষুধের কার্যকারিতা ঘোষণা করে দেয়া হল যা করোনা ভাইরাসকে প্রতিহত করবে।

 

https://www.facebook.com/dbcnews.tv/videos/522564901795561/?sfnsn=wiwspmo&extid=yDAjLKdAjaPpo6ZY&d=n&vh=e

ইনফ্লুয়েঞ্জা এর জন্য ব্যবহৃত জাপানি ওষুধ ফেবিপিরাভির করোনা ভাইরাস নিরাময়ে কার্যকর বলে জানিয়েছে চীনের মেডিকেল কর্তৃপক্ষ ।বুধবার জাপানি এ গণমাধ্যমের বরাতে দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে । এর আগে মঙ্গলবার চীনের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ঝা জিনমিন সাংবাদিকদের বলেন জাপানের ফুজি ফিল্মের একটি সহায়ক সংস্থার উৎপাদিত ফেভিফিয়াভির ঔষধটি উড়ান ও শেনজেন এর 340 জন করোনা রোগীর ওপর ক্লিনিক্যাল ট্রায়ালে উতসাহজনক ফলাফল দিয়েছে।

তিনি বলেছেন চিকিৎসার ক্ষেত্রে এই ওষুধ স্পষ্টভাবে কার্যকর ভূমিকা রাখে শেনজেনে ওষুধটি এমন রোগীদের দেওয়া হয়েছিল যাদের করোনা ভাইরাস পজিটিভ ছিল কিন্তু এই ওষুধ দেওয়ার 4 দিনের মধ্যবর্তী সময়ে নেগেটিভ হয়েছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles