নিউজ

১৪ কোটি টাকায় বিক্রি হল একটি পায়রা, অসাধারন ক্ষমতা দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়ল নিউ কিম

Advertisement
Advertisement

যে কোনও পাখির মধ্যে বিশেষত পায়রা বেশিরভাগ বাড়ির ছাদেই লক্ষ্য করা যায়।বেশিরভাগ মানুষই পায়রাকে পুষতে পছন্দ করে। কারণ পায়রাকে একবার যদি পোষা হয় তাকে ছেড়ে রাখলেও সে ঠিক উড়ে সে তার নিজের বাড়িতে আসবেই। কিন্তু যে পায়রাকে আপনারা সব সময় চোখের সামনে দেখছেন সেই পায়রার দাম হতে পারে রেকর্ড কখনও ভেবেছেন। এবার ঠিক এমনটাই হলো। রবিবার এক ,স্ত্রী পায়রার বিক্রির জন্য নিলাম হয়েছিল। এক চীনা ব্যক্তি সেই পায়রা টিকে কিনেছেন রেকর্ড দামে।

এটা শুনে খুব অবাক লাগছে না পায়রার আবার রেকর্ড দাম এটা আবার হয় নাকি। আসলে এরকমটাই হয়েছে। কারণ এই পায়রাটিকে হয়তো আপনিও চেনেন। পায়রাটির নাম নিউ কিম। নিশ্চয়ই জানেন সে ওড়ার প্রতিযোগিতায় নিয়মিত অংশ নেয়। শুধু তাই নয় একাধিক খেতাবও রয়েছে তার মুকুটে। বলে রাখি ২০১৮ সালে ফ্রান্সে আয়োজিত প্রতিযোগিতায় নিউ কিম জিতেছিল ‘এস পিজিয়ন গ্র্যান্ড ন্যাশনাল মিডল ডিসট্যান্স’ প্রতিযোগিতা। এরপরেই বিশ্বের নজরে এসেছিল সে।

এরই মাঝে রবিবার পিপা নামের একটি সংস্থা অনলাইনে এক নিলামের আয়োজন করেছিল। সেই নিলামে নিউ কিমের দাম রাখা হয়েছিল ২০০ ইউরো। যদিও নিলামে শেষ পর্যন্ত তার দাম ওঠে ১৬ লক্ষ ইউরো বা ১৯ লক্ষ ডলার যা ভারতীয় মুদ্রায় ওই পায়রাটির দাম ১৪ কোটি ১৬ লক্ষ টাকা। এক চিনা ব্যক্তি (নাম প্রকাশে অনিচ্ছুক) রেকর্ড দামে কিনেছেন পায়রাটিকে।

উল্লেখ্য, আগের বছর সাড়ে ১২ লক্ষ ইউরোতে আর্মান্দো নামের একটি পুরুষ পায়রা বিক্রি হয়েছিল। তবে, অন্যদিকে নিউ কিমের দাম প্রসঙ্গে পিপা-র চেয়ারম্যান নিকোলাস গিসেলব্রেচ বলেন, ‘এত দামে বিক্রি হবে তা আমরা সত্যিই ভাবিনি। আমার মনে হয় এটা বিশ্ব রেকর্ড’।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles