অর্থনীতি

পুরোনো এই ৫ টাকার নোট থাকলেই পেয়ে যাবেন ১৮ লক্ষ টাকা, জানুন বিক্রি করার পদ্ধতি

Advertisement
Advertisement

Old 5 Rupee Note: আপনার কাছে যদি ৫ টাকার নোট (5 rupee note) থাকে, তাহলে তা বিক্রি করে আপনি প্রচুর টাকা আয় করতে পারেন। আপনি হয়তো অবাক হচ্ছেন যে নোট বিক্রি করে প্রচুর অর্থ উপার্জন কীভাবে করা যায়? তবে এটি ১০০ শতাংশ সত্য। এখন বিশ্ববাজারে এমন অনেক ওয়েবসাইট (websites) রয়েছে যেগুলি পুরানো নোট এবং কয়েনের বিনিময়ে প্রচুর উপার্জনের অফার (offer) দিচ্ছে, যা আপনি অবিলম্বে সুবিধা নিতে পারেন। আপনি যদি সামান্যতম সুযোগটিও মিস করেন তবে আপনি এটির জন্য অনুশোচনা করবেন, যা আপনার জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ।

নোট বিক্রির জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হবে, যার বিনিময়ে আপনি সহজেই পাবেন ৬ লাখ টাকা পর্যন্ত। যার জন্য আপনাকে আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়তে হবে।

Old 5 Rupee Note

জেনে নিন পুরোনো ৫ টাকার নোটের বিশেষত্ব (Features of Old 5 Rupee note)

১) আন্তর্জাতিক বাজারে ৫ টাকার নোট বিক্রির জন্য কিছু গুরুত্বপূর্ণ শর্ত জানা দরকার যার চাহিদা রয়েছে। এর জন্য, আপনার সাথে থাকা নোটের সামনে ক্রমিক নম্বর 786 থাকতে হবে।

২) এছাড়াও, নোটের সামনের দিকে মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) এবং পিছনে ট্রাক্টর (Tractor) চালাচ্ছেন একজন কৃষকের ছবি থাকতে হবে।

৩) ট্রাক্টরের পিছনে কৃষকের ক্ষেত লাঙল এবং টিলারের ছবি থাকা দরকার।

786 নম্বরটিই কেন?

মুসলিম সমাজে, ক্রমিক নম্বর 786 খুব ভাগ্যবান হিসাবে বিবেচিত হয়, যাকে লোকেরা সুখ এবং সমৃদ্ধির জন্য ঘরে রাখা পবিত্র বলে মনে করে। শুধুমাত্র মুসলিম নয় হিন্দু সমাজেও এই নম্বরটিকে খুব পবিত্র বলে মনে করা হয়।

Old 5 Rupee Note

কোথায় নোট বিক্রি করবেন?

৫ টাকার নোট বিক্রি করতে হলে আপনাকে গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হবে। এর জন্য, প্রথমে আপনাকে Quikr ওয়েবসাইটে সাইন আপ করতে হবে। এছাড়াও, আপনি ৫ টাকার নোটের একটি পরিষ্কার ছবি তুলতে পারেন এবং এটি আপলোড করতে পারেন, যেখানে গ্রাহকরা ব্যক্তিগতভাবে আপনার সাথে সংযোগ করতে পারেন।

যদি আপনার কাছে এরকম তিনটি নোট থাকে তবে আপনি সেগুলি ১৮ লাখ টাকায় বিক্রি করতে পারেন। অতএব, নোট বিক্রি করার সুযোগটি মিস করা যাবে না।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles