খেলা

শাহরুখ খানের বিরুদ্ধে বোমা ফাটালেন সৌরভ গাঙ্গুলি

Advertisement
Advertisement

করোনা প্রকোপের কারণে ক্রিকেট দুনিয়া একপ্রকার স্তব্ধ হয়ে গেছে। আইপিএলও আপাতত স্থগিত করা হয়েছে। এইসময় খেলাধুলা বন্ধ থাকলেও উঠে আসছে অতীতের একাধিক প্রশ্ন। সৌরভ গাঙ্গুলি কেকেআর অধিনায়ক থাকাকালীন তাকে কেমন সমস্যার মুখে পড়তে হয়েছিল,সেই বিষয়ে মুখ খুললেন তিনি। সৌরভ গাঙ্গুলি জানান,কেকেআর মালিক অর্থাৎ শাহরুখ খান প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেননি।

এমনিতে সৌরভ গাঙ্গুলি এবং শাহরুখ খানের মধ্যে সম্পর্ক খুব একটা মন্দ নয়। কিন্তু দলের অধিনায়ক থাকাকালীন দলের কর্ণধার এর সাথে কিছু একটা মতের অমিল হয়েছিল সেটা সকলেরই জানা। সেই বিষয়টি প্রকাশ্যে আনলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। ২০০৮ সালে কেকেআর এর অধিনায়ক ছিল সৌরভ কিন্তু দলের খারাপ ফলের জন্য ২০০৯ এ তাকে সরিয়ে দেওয়া হয়। তখন সৌরভের পরিবর্ত কেকেআরের দায়িত্ব নিয়েছিলেন ব্র্যান্ডন ম্যাকালাম। কিন্তু তার নেতৃত্বের মেয়াদও দীর্ঘ হয়নি। ২০১০ সালে ফের দলের দায়িত্বে ফিরেছিলেন গাঙ্গুলি।

সৌরভ গাঙ্গুলি বিস্ফোরক মন্তব্য করলেন শাহরুখ খানের বিরুদ্ধে। বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট বলেন, আমি শাহরুখকে বলেছিলাম দলের দায়িত্ব আমার ওপর ছেড়ে দিতে। আমি বুঝে নেব। কিন্তু তেমনটা হয়নি। তিনি আরও বলেন, ‘গম্ভীর দলের দায়িত্ব নেবার পর একটা সাক্ষাৎকারে দেখেছিলাম শাহরুখ, গম্ভীরকে বলছে যে দলটা তোমার। আমি নাক গলাব না। কিন্তু আমার ক্ষেত্রে তেমনটা হয়নি।’ অর্থাৎ দাদা বুঝিয়ে দিতে চাইলেন দলের ক্যাপ্টেন তিনি হলেও বাইরে থেকে অন্য কেউ নেতৃত্ব দিচ্ছিল। তাই স্বাধীনভাবে খেলতে পারেনি।

তিনি আরও বলেন, আমার মতে যেসমস্ত দলের কর্তারা দল সামলানোর জন্য দলের ক্রিকেটারদের ওপর ভরসা রাখে, তারাই উন্নতি করছে। যেমন রোহিত শর্মার দায়িত্বে থাকা মুম্বাই ইন্ডিয়ানস এবং মহেন্দ্র সিং ধোনির দায়িত্বে থাকা চেন্নাই সুপার কিংস।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles