Featuredনিউজ

Weather Updates: নবমী ও দশমী জুড়ে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত!

কোন জেলায় কেমন বৃষ্টিপাত হবে? জেনে নিন

Advertisement
Advertisement

আজ দুর্গাপূজার অষ্টমী। আজ সকাল থেকে কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় আকাশ মেঘলা। রাজ্যের কিছু কিছু জেলায় উত্তর-পশ্চিম আবহাওয়া (Weather Updates) বইছে। এদিকে সপ্তমীর দিন অর্থাৎ গত শনিবার বঙ্গোপসাগরের দক্ষিণ পশ্চিমে তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিন্মচাপ উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এদিকে বঙ্গোপসাগরের পশ্চিম মধ্য অঞ্চলে তৈরি হবে নিন্মচাপ। এর ফলে নবমী ও দশমী রাজ্যের আবহাওয়া কেমন থাকবে জেনে নিন।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশ উত্তর ও উত্তর পূর্ব দিকে অর্থাৎ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হবে। নিম্নচাপের জেরে আজ সারাদিন মেঘলা আকাশ ছিল। আগামীকাল অর্থাৎ সোমবার রাজ্যের উত্তর দিকের আবহাওয়া শুষ্ক থাকবে (Weather Updates)। দশমীর দিন অর্থাৎ মঙ্গলবার রাজ্যের কয়েকটি জেলায় হালকা বৃষ্টিপাত হতে পারে। এদিন উত্তরবঙ্গের মালদহ জেলায় হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

দশমীর পরের দিন অর্থাৎ বুধবার মালদহ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে (Weather Updates)। তবে বাকি জেলায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার ক্ষেত্রেও তেমন কোনো পরিবর্তন ঘটবে না।

আলিপুর আবহাওয়া দপ্তরের (Weather Updates) দেওয়া পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল অর্থাৎ নবমীর দিন সকাল থেকে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা ও দুই মেদিনীপুরে খুবই হালকা বৃষ্টি হতে পারে। তবে এদিন দক্ষিণ বঙ্গের বাকি জেলার আবহাওয়া শুষ্ক থাকবে। মঙ্গলবার ও বুধবার, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনায় মাঝারি বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

Related Articles