নিউজবিনোদন

Jawan: মার্কিন বক্স অফিসে ‘জওয়ান’ ঝড় ! মার্কিন মুলুকে সেরা ৫-এ জায়গা করে নিল ছবিটি

মার্কিন মুলুকে সেরা ৫টি সিনেমার তালিকায় নিজের জায়গা করে নিল জওয়ান

Advertisement
Advertisement

গত ৭ই সেপ্টেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ (Jawan) ছবি। দেশজুড়ে চলছে জাওয়ান ঝড়। তিনটি ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। প্রথম দিন থেকেই সাফল্যের শীর্ষে রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। বক্স অফিসে রেকর্ড করেছে ছবিটি। এবার দেশের মাটি ছাড়িয়ে বিদেশেও সিনেমা হল কাঁপাচ্ছে ‘জওয়ান’। আমেরিকার বক্সঅফিসে সেরা ৫-এ জায়গা করে নিয়েছে ‘জওয়ান’ ছবিটি। চলুন বিস্তারিত জেনে নিন।

চলতি মাসেই মুক্তি পেয়েছে ‘জওয়ান’ (Jawan)। দেশের গণ্ডি পার করে বিদেশেও মুক্তি পেয়েছে ছবিটি। এবার আমেরিকার সেরা ৫ ছবির তালিকায় জায়গা করে নিল ভারতীয় সিনেমা ‘জওয়ান’। গত ৭-ই সেপ্টেম্বর মুক্তি পেয়েছে এই ছবিটি। এখনো পর্যন্ত আমেরিকা থেকে ১২,১০৮,৬৩৯ ডলার অর্থাৎ ১০০ কোটি টাকা আয় করেছে ছবিটি। আমেরিকার ৮২৬টি সিনেমা হলে চলছে এই ছবিটি।

এই সেপ্টেম্বর মাসে হলিউডের বেশ কয়েকটি ছবিও মুক্তি পেয়েছে। যেমন ‘দ্য ইকুয়ালাইজার-৩’, ‘দ্য নান’,
‘মাই বিগ ফ্যাট গ্রিক ওয়েডিং’ ইত্যাদি সিনেমা। যার মধ্যে ‘দ্য ইকুয়ালাইজার-৩’ আয় করেছে ৬১৩ কোটি টাকা। ‘মাই বিগ ফ্যাট গ্রিক ওয়েডিং’ ছবিটি আয় করেছে ১৫৫ কোটি টাকা। এরপরই ১০০ কোটি টাকা আয় করে আমেরিকার বক্সঅফিসে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে ‘জওয়ান’ (Jawan)। যদিও অন্যান্য হলিউড সিনেমার তুলনায় আমেরিকায় অনেক কম সিনেমা হল পেয়েছে এই ছবিটি।

প্রসঙ্গত উল্লেখ্য, ১২ দিনের মাথায় ‘জওয়ান’ ছবির বক্সঅফিস কালেকশন ৪৯৩.৬৩ কোটি টাকা। ১৩তম দিনের জন্য ইতিমধ্যে ১.১৫ লক্ষ টিকিট সেল হয়েছে। এমন পরিস্থিতিতে হলিউডের ছবিগুলোর সঙ্গেও তুমুল প্রতিযোগিতা দিয়ে সেরা পাঁচে জায়গা করে নিয়েছে ‘জওয়ান’।

Related Articles