নিউজরাজ্য

কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ‍্যুৎ সহ বৃষ্টি, কি জানালো হাওয়া অফিস

Advertisement
Advertisement

আবহাওয়ার খামখেয়ালিপনায় আবারও নতুন করে শীতের মুখোমুখি রাজ্যবাসী। শনিবার রাত থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত শুরু হয়েছে পশ্চিমবঙ্গ সহ কলকাতায়। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে কাল রাত থেকেই ঝোড়ো হাওয়ার সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছিলো।

মৌসম ভবনের খবর অনুযায়ী, বিহার, ঝাড়খন্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ, সিকিম, নাগাল্যান্ড প্রভৃতি অঞ্চলে ৬ থেকে ৭ তারিখ হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। অন্যদিকে উত্তর-পূর্বাঞ্চলের বাকি রাজ্যগুলি যথা অসম, মেঘালয় ও অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বজ্রবিদ্যুৎ ও ঝোড়ো হাওয়া সহ।

উত্তর ভারতে ভারী কুয়াশার সম্ভাবনা রয়েছে কয়েকদিন। মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়েও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে চক্রবাত হাওয়ার কারণেই। উত্তরপ্রদেশে গতকাল রাত থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে, কিন্তু দেশের অন্যান্য অংশে আবহাওয়া শুষ্ক থাকারই পূর্বাভাস রয়েছে হাওয়া অফিসের তরফে।

মৌসম ভবন জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝা এই মূহুর্তে প্রায় সরেই গেছে। তবু কিছু অঞ্চল যেমন জম্মু কাশ্মীর, গিলগিট, বালুচিস্তান, হিমাচল প্রদেশের কিছু অংশে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। তেমনই আজ সারাদিন কলকাতা ও তৎসংলগ্ন জেলাগুলিতে মাঝে মাঝেই বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Related Articles