নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার দত্তপুলিয়ায় শ্রীমা মহিলা সমিতির উদ্যোগে আয়োজিত কোভিড পরীক্ষা শিবির

প্রথম দিন কিটসের মাধ্যমে অ্যান্টিজেন টেস্ট হলেও এ মাসের ১ এবং ১০ তারিখে সোয়াব টেস্ট করা হয় ।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া: ১৯৭২ সাল থেকে শ্রীমা মহিলা সমিতি স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে প্রান্তিক মানুষদের জন্য কাজ করে চলেছেন। যুগান্তকারী অত্যন্ত গুরুত্বপূর্ণ নানা সামাজিক বিষয়ে এই সমিতির বিভিন্ন কর্মকাণ্ড শুধু জেলা নয় রাজ্যজুড়ে বহুজন সমাদৃত।

কোভিড মোকাবিলায় অর্থনৈতিক প্রান্তিকদের সহযোগিতা, পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থা করা এবং ফোনে কোভিড আক্রান্তদের সুবিধা-অসুবিধা জেনে সাহায্য করা ও তাদের মনোবল বৃদ্ধি করার মতন কাজ নীরব ভাবে নিভৃতে করে চলেছেন। ধানতলা থানার অধীনস্থ রানাঘাট-২ ব্লকের অন্তর্গত দত্তপুলিয়ায় তাদের নিজস্ব অফিসে রানাঘাট-২ নং ব্লকের স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় গত মাসের ৩১ তারিখ, এই মাসের ১ তারিখ এবং গতকাল অর্থাৎ ১০ তারিখ কোভিড পরীক্ষা শিবিরের আয়োজন করেছিলেন।

প্রথম দিন কিটসের মাধ্যমে অ্যান্টিজেন টেস্ট হলেও এ মাসের ১ এবং ১০ তারিখে সোয়াব টেস্ট করা হয় । এই তিন দিনে মোট দেড়শ জনের কাছাকাছি মানুষ যাঁরা প্রাথমিকভাবে শারীরিক কোনো সমস্যা অনুভব করছেন অথবা তাদের পরিবারে বহিরাগত কেউ এসেছেন বা তিনি কর্মসূত্রে বাইরে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন এমন কিছু মানুষের লিস্ট তৈরীর পর দেখা যায় এই তিন দিন টেস্ট করার পরেও কিছু নাম এখনো রয়ে গেছে তাই অতি শীঘ্রই আগামীতে আরো একটি পরীক্ষা শিবিরের ব্যবস্থা করবেন বলে জানা গেছে সমিতি সূত্রে।

Related Articles