নদীয়া সংবাদনিউজরাজ্য

টানা ৪–৫ দিন লকডাউন নয়, মুখ্যমন্ত্রীর নির্দেশে বাতিল নদিয়ার ৭ দিনের লকডাউন

নদিয়ায় টানা এই ৭ দিন লকডাউনের ঘোষণা করেছিল জেলাপ্রশাসন।

Advertisement
Advertisement

নদীয়াতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। আর তাই সংক্রমণ রুখতে লকডাউনের ঘোষণা করেছে জেলা প্রশাসন। ৮ থেকে ১৪ অগস্ট— নদিয়ায় টানা এই ৭ দিন লকডাউনের ঘোষণা করেছিল জেলাপ্রশাসন। কিন্তু এই সিদ্ধান্তের বদল করলেন জেলাশাসক বিভু গোয়েল। তিনি জানিয়েছেন, টানা ৭ দিনের লকডাউন বাতিল করা হয়েছে। তার পরিবর্তে ১৩ ও ১৪ অগস্ট নদিয়া জেলার নির্দিষ্ট কিছু এলাকা কন্টেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করে সেখানে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছেন তিনি।

এই লকডাউন বাতিলের কারণ হল, মুখ্যমন্ত্রীর নির্দেশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌একসঙ্গে ২ দিনের বেশি লকডাউন করবেন না। টানা ৪–৫ দিন লকডাউন থাকলে মানুষের অসুবিধা হয়।’‌ তাই সিদ্ধান্ত বদল করা হয়। যদিও এ লকডাউন ঘোষণার পরেই সাত দিনের ওষুধ–খাবার ঘরে তোলার জন্য দোকান–বাজারে বহু মানুষ এক সাথে গিয়ে ভিড় করেন। নদিয়ার বিভিন্ন এলাকা যেমন-কৃষ্ণনগর, রানাঘাট, শান্তিপুর, চাকদা, কল্যাণীর মতো জনবহুল এলাকায় দেখা যায় একই ছবি।

করোনা সংক্রমণ ঠেকাতে বুধবারই নদিয়া জেলা প্রশাসনের তরফে জেলার ৮টি পুর এলাকা ও প্রায় ৩০টি গ্রাম পঞ্চায়েত এলাকায় ৭ দিনের টানা লকডাউন করার কথা ঘোষণা করা হয়। কিন্তু মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন জেলাশাসক।

Related Articles