নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার শান্তিপুর এলাকায় একটি বাড়িতে আগুন লেগে ভস্মীভূত পুরো বাড়ি, ক্ষতি প্রায় তিন লক্ষ টাকার সম্পত্তি

চাষ করে এবং তাঁত বুনে সংসার চলে তার। চাষ করে লক্ষাধিক টাকার ধান এবং পাট লাভের আশায় বাড়িতে মজুদ করে রেখেছিলেন তিনি।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:- বুধবার গভীর রাতে হঠাৎ আগুন লাগে। আগুনে ভস্মীভূত মজুদ রাখা ধান, পাট সহ একাধিক তাঁত। খবর পেয়ে ঘটনাস্থলে দমকল বাহিনী। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় তিন লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে নদীয়ার শান্তিপুর থানা এলাকায়। নদীয়ার শান্তিপুর পৌরসভার ২৪ নম্বর ওয়ার্ডের সূত্রাগড় চরের বাসিন্দা কৃষ্ণ মাহাতোর বাড়িতে।

চাষ করে এবং তাঁত বুনে সংসার চলে তার। চাষ করে লক্ষাধিক টাকার ধান এবং পাট লাভের আশায় বাড়িতে মজুদ করে রেখেছিলেন তিনি। জানা যায়, প্রতিদিনের মতো গতকাল তারা বাড়িতে ঘুমিয়ে ছিলেন। গভীর রাতে হঠাৎ আগুন লেগে যায় পাট এবং ধানের বোঝায়। আগুনের আলোতে হঠাৎ ঘুম ভেঙে যায় তাদের। পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে দেখে দাউদাউ করে আগুন জ্বলছে। এরপরে চিৎকার-চেঁচামেচি শুরু করলে এলাকার বাসিন্দারা ছুটে আসে।

বাড়িতে থাকা একটি জল তোলার যন্ত্র দিয়ে প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করা হয় স্থানীয় বাসিন্দাদের তরফ থেকে। এরপর খবর দেওয়া হয় শান্তিপুর দমকল বাহিনীকে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে তারা।

ততক্ষণে আগুনে ভস্মীভূত হয়ে যায় বাড়িতে মজুত রাখা সব পাট এবং ধান। সেই সঙ্গে বেশ কয়েকটি তাঁত আগুন লেগে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। পরিবারের সদস্যদের দাবি প্রায় আড়াই লক্ষ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে তাদের। তবে কিভাবে আগুন লেগেছে সে বিষয়ে তারা নিশ্চিত করে কিছু বলতে পারছেনা। দমকলকর্মীরা আগুন লাগার কারণ পর্যবেক্ষণ করে দেখছে।

Related Articles