অফবিটনিউজ

অযোধ্যা পাহাড়ে দেখা গেল মানুষরূপী জন্তু, ভাইরাল ছবি, তোলপাড় সোশ্যাল মিডিয়া

প্রযুক্তির কারসাজি, এই সোশ্যাল মিডিয়া আসার পর তার দৌলতে যেমন নানান প্রান্তে খবর সম্পর্কে জানতে পারি সেরকম কিছু ভুয়ো ঘটনাও রটে। নানারকম গুজব ঘটনা বা ছবি ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়ায় যা জনসাধারণের মধ্যে ভয় সৃষ্টি করে।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় পুরুলিয়ার এক জঙ্গলে মানুষরূপী জন্তুর ছবি ভাইরাল হয়। তারপরই আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া এলাকায়। তবে খোঁজখবর নেওয়ার পর বনদপ্তর জানান এইরকম কোন প্রাণীর অস্তিত্বই নেই। পুরুলিয়ার অযোধ্যা পাহাড় লাগোয়া প্রত্যন্ত ব্লক ঝালদা। ছোটো ছোটো গ্রামগুলি ও চারদিকে জঙ্গলে ঘেরা। এখানে যারা বাসিন্দা তাদের যাতায়াত করার একমাত্র মাধ্যম জঙ্গল। জঙ্গলের পথ পেরিয়েই নিত্য যাতায়াত করতে হয়।

এই ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। দুজন স্থানীয় বাসিন্দা জঙ্গল থেকে গরু নিয়ে ফিরছিলেন। জানা গেছে জার্গো গ্রামের বাসিন্দা তারা। হঠাৎ করেই হায়নার মুখে পড়ে যান তারা। আঘাতপ্রাপ্ত হলেও কোনমতে প্রাণে বেঁচে যান।
আর তারপরই সোশ্যাল মিডিয়ায় কোনো এক ব্যক্তি মানুষরূপী জন্তুর এই ছবি পোস্ট করে বলে দেন, পুরুলিয়ার জার্গো গ্রামে এই জন্তুটির দেখা গেছে। সেই পোস্ট ভাইরাল হতেই স্থানীয়রা রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

পরবর্তীতে পুরুলিয়ার ডিএফও রামপ্রসাদ বাদানা জানান এটি একটি কাল্পনিক প্রাণীর ছবি। বাস্তবে এর কোনো প্রাণের অস্তিত্ব নেই। কে বা কারা এরকম ভুয়ো ছবি ছেড়েছে সেই বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ ও সাইবার ক্রাইম বিভাগ।

Tags

Related Articles

Close