নিউজরাজনীতিরাজ্য

বৈশালীকে বহিষ্কার করল TMC, বেজায় খুশি বালির তৃণমূল বিধায়ক

Advertisement
Advertisement

তৃণমূল কংগ্রেস বহিষ্কার করল বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে। বৈঠকের পর এই সিদ্ধান্ত দলের শৃঙ্খলারক্ষা কমিটির। তৃণমূলের এই সিদ্ধান্তে তিনি প্রতিক্রিয়া দেন, “আমি খুব খুশি হলাম। মুখ্যমন্ত্রী চলছেন কংগ্রেস থেকে আসা লোকেদের কথা অনুযায়ী। তৃণমূলে যাঁরা আছেন, তাঁদের চেয়ে অন্য দল থেকে আসা লোকেদের বেশি গুরুত্ব দেন। ভাল হল, বিড়ম্বনায় ফেলা হল না আমাকে। বলেছিলাম, দলের মধ্যে উইপোকারা পুরনো কর্মীদের কাজ করতে দেয় না, তাদের সরিয়ে দেওয়া উচিত।

এখানে জায়গা নেই স্বচ্ছ ভাবমূর্তির মানুষের। নেতাদের সঙ্গে আস্তে আস্তে স্বচ্ছ ভাবমূর্তির ভোটাররাও সরে যাবে। তুলে ধরতে পারব ভিতরের খবর। ব্যাখ্যা দেওয়ার প্রয়োজন হল না রাজীব বা অন্য কারও মতো। মানুষের পাশে থাকব, কাজ করব তাদের জন্য।”

বৈশালী ডালমিয়া দিন কয়েক আগের দলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব উস্কে দিয়েছিলেন। সংবাদমাধ্যমে তিনি বলেছিলেন, “দলটাকে উইপোকার মতো কুরে কুরে খাচ্ছে তৃণমূলস্তরের একাংশ। কাজ করতে দেওয়া হচ্ছে না পুরনো কর্মীদের। জায়গা দেওয়া হচ্ছে না নতুন কর্মীদের। অপমান করা হয় হাওড়ায় বিধায়ককে। মানা হয় না সাংসদকেও। দলটাকে নষ্ট করে দিচ্ছে এই কয়েকজন মানুষ।”

বৈশালী আপত্তি করেন শুভেন্দু অধিকারীকে মীরজাফর বলা নিয়েও। তাঁর মতে, “শুভেন্দু দা দলে সম্মান পেতেন। দল ছাড়তেই বেইমান, জোচ্চোর হয়ে গেলেন!” তারও আগে তিনি বহিরাগত ইস্যুতে বলেছিলেন, “এরা হামেশাই বলে আমাদের প্রধানমন্ত্রী বহিরাগত। বহিরাগত বলা হচ্ছে বাইরে থেকে কেউ আসলেই। ভারত একটা দেশ, সেখানে পরিবারের প্রধান আমাদের প্রধানমন্ত্রী।”

Related Articles