দেশনিউজ

লেডি সিঙ্ঘম! ৭৬ জন নিখোঁজ শিশুকে উদ্ধার, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই লেডি হেড কনস্টেবল

৭৬ জন হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করেছেন তিনি। এর পরেই তার পদোন্নতি হয়।

সীমা ঢাকা। বর্তমানে এই নামটা নিয়ে জোর চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়। শুধু সোশ্যাল মিডিয়াই নয়, খবরের শিরোনামেও উঠে এসেছে এই মহিলার সাহসিকতার কাহিনী। তিনি হলেন দিল্লি পুলিশের লেডি হেড কনস্টেবল। ৭৬ জন হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করেছেন তিনি। এর পরেই তার পদোন্নতি হয়।

উত্তর পশ্চিম দিল্লির শ্যামাপুরে বদলি পুলিশ স্টেশনে হেড কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন তিনি। এরপর শিশু পাচার চক্রের কবলে পড়ে নিখোঁজ হয়ে যায় ৭৬ জন শিশু। যাদের মধ্যে ৫৬ জনের বয়স ছিল ১৪ বছরের নীচে। পুলিশ সূত্রের খবর অনুযায়ী, এই শিশুদের দিল্লি, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্য থেকে দ্ধার করা হয়েছে।

তার এই সাফল্যে দিল্লি পুলিশ কমিশনার এস এন শ্রীবাস্তব জানিয়েছেন যে মহিলা হেড কনস্টেবল সীমা ঢাকাকে অভিনন্দন। তিনি প্রথম পুলিশ যিনি আউট অফ টার্ন ভাবে পদোন্নতি পাচ্ছেন। এর কারণ হল-তিনি ৭৬ জন নিখোঁজ শিশুকে তিন মাসের মধ্যে খুঁজে বার করেছেন। তার এই লড়াই চালিয়ে যাওয়ার মনোভাবকে কুর্নিশ এবং তিনি বহু পরিবারের মুখে হাসি ফুটিয়েছেন, যা প্রশংসনীয় কাজ।” এখন সারা দেশবাসী তাকে ধন্যবাদ জানিয়েছেন। তার এই কাজের জন্য সকলেই তাঁকে কুর্নিশ জানিয়েছেন।

Tags

Related Articles

Close