নিউজরাজ্য

পাখির চোখ একুশের নির্বাচন, সোমবার উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, জেনে নিন মমতার কর্মসূচি

Advertisement
Advertisement

ভারতীয় জনতা পার্টির উত্তরকন্যা অভিযানকে কেন্দ্র করে টালমাটাল গোটা পশ্চিমবঙ্গ, আঁচ পড়েছে ভারতীয় রাজনীতিতেই। দলীয় কর্মী উলেন রায়ের মৃত্যুতে উত্তাল গোটা রাজ্য বিজেপি। এর মধ্যেই উত্তরকন্যা সফরে গেলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার থেকে শুরু করে আগামী তিনদিন সফরে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রশাসনিক সূত্রে খবর, সোমবার বিকেলে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছাবেন মুখ্যমন্ত্রী, ওইদিন থাকবেন জলপাইগুড়িতেই। পরদিন অর্থাৎ মঙ্গলবার শহরের অরবিন্দ পাঠাগার এবং ময়দানে জনসভা করবেন তিনি যেখানে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারের দলীয় কর্মীরা সকলেই উপস্থিত থাকবেন। বিধানসভা ভোটের মুখে এই সভায় প্রচুর কর্মীদের উপস্থিত থাকার সম্ভাবনা, উপস্থিত থাকবেন প্রশাসনিক কর্মকর্তারা এবং থাকবে কড়া পুলিশ প্রহরাও।

মঙ্গলবার রাতেই কোচবিহারের দিকে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। বুধবার রাসমেলার মাঠে জনসভার পর ওইদিন বিকালেই বাগডোগরা বিমানবন্দর থেকেই কলকাতার উদ্দেশ্য রওনা দেবেন তিনি। কোচবিহারেও প্রস্তুতি তুঙ্গে। এদিকে বিজেপির দলীয় কর্মী উলেন রায়ের মৃত্যু হয়েছে এই উত্তরকন্যা অভিযান ঘিরে তৈরী হ‌ওয়া রণক্ষেত্রের পরিস্থিতিতেই।

জলপাইগুড়ি আদালতে উলেন রায়ের দেহের দ্বিতীয় বার ময়নাতদন্ত করা নিয়ে টানাপোড়েন চলছে। আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করবেন বলে জানিয়েছেন তাঁর পরিবারের লোকেরা। মুখ্যমন্ত্রী যেদিন শহরে পৌঁছাবেন, সম্ভবত সেদিনই জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা দায়ের করা যেতে পারে।

Related Articles