নিউজরাজ্য

State government puja bonus: পুজোর বোনাস নিয়ে বড়সড় ঘোষণা রাজ্য সরকারের! এই সমস্ত কর্মীরা পাবেন পুজো বোনাস

৬ই অক্টোবরের মধ্যে ব্যাংকে ঢুকবে বোনাসের টাকা, করা পাবেন?

Advertisement
Advertisement

রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য বিরাট সুখবর নিয়ে আসলো রাজ্য সরকার। দুর্গাপূজা উপলক্ষে রাজ্যে সরকারি কর্মচারীদের জন্য বোনাস (State government puja bonus) দেওয়া হবে। সম্প্রতি এ কথা ঘোষণা করেছে রাজ্যের অর্থ দপ্তর। এর ফলে রাজ্য সরকারি কর্মচারীদের মনে খুশির জোয়ার বইছে। এখনো পর্যন্ত ডিএ-এর দাবী মেটেনি। এর ফলে রাজ্যের সরকারি কর্মচারীরা বেশ চিন্তায় ছিল। ভেবেই নিয়েছিল এ বছর হয়তো পূজোর বোনাস পাওয়া যাবেনা।

তবে কর্মচারীদের চিন্তা দূর করে খুশির খবর ঘোষণা করলো রাজ্যের অর্থ দপ্তর। বোনাস (State government puja bonus) দেওয়ার ফলে রাজ্যের সরকারি কর্মচারীদের পুজোর আনন্দ আরো বেড়ে গেল। তবে এই সুখবর এর মাঝে একটি দুঃখের খবরও রয়েছে। সকল কর্মচারী বোনাস পাবেন না। রাজ্যের একটি নির্দিষ্ট শ্রেণীর সরকারি কর্মচারীকে দেওয়া হবে বোনাস। কোন শ্রেণীর সরকারি কর্মচারীরা বোনাস পাবে এবং কত টাকা করে বোনাস পাবে চলুন প্রতিবেদন থেকে জেনে নিন।

রাজ্যের কিছু সংখ্যক আশা কর্মীদের জন্য পুজোর বোনাস (State government puja bonus) ঘোষণা করা হয়েছে মূলত আশা কর্মীরা প্রত্যন্ত গ্রামে গর্ভবতী মহিলা থেকে শুরু করে শিশুদের চিকিৎসা পরিষেবা দিয়ে থাকে। তবে এই আশা কর্মীদের বেতন খুবই কম প্রতি মাসে দেওয়া হয় ৪,৫০০ টাকা। এর সঙ্গে যুক্ত হয় ভাতা ও ইন্সেন্টিভ। এবারের পুজোয় এই কিছু সংখ্যক আশা কর্মীদের বোনাস দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। সূত্র মারফত জানা যাচ্ছে, এ বছর ৪,৫০০ টাকা বোনাস দেওয়া হবে। আগামী ৬ই অক্টোবরের মধ্যে এই টাকা আশা কর্মীদের ব্যাংকে ঢুকে যাবে।

আশা কর্মী ছাড়াও রাজ্যের স্কুল শিক্ষক ও স্কুলের কর্মচারীদের বোনাস (State government puja bonus) দেয়া হবে। এ বছরই রাজ্য সরকার রাজ্যের প্রাথমিক ও হাই স্কুলের শিক্ষক ও কর্মীদের বোনাস ৬০০ টাকা করে বাড়িয়েছে। আয়ের ঊর্ধ্বসীমা নিয়ম অনুযায়ী যে সমস্ত শিক্ষক ও কর্মীদের মাসিক বেতন ৪০ হাজার টাকার কম তারা পুজোর বোনাস পাবেন। এছাড়া রাজ্যের সিভিক ভলেন্টিয়ার ও সিভিক ফায়ার অপারেটরদেরও বোনাস দেয়া হবে।

Related Articles